Sunday, May 19, 2024
spot_img
Homeবিজ্ঞান ও প্রযুক্তিরিমোট নয়, ভয়েস কমান্ডে চলবে এসি

রিমোট নয়, ভয়েস কমান্ডে চলবে এসি

রিমোট কন্ট্রোল ছাড়াই চলবে এসি। নতুন এমন একটি প্রযুক্তি নিয়ে আসছে হিটাচি। কোম্পানির এই এসি ১ টন এবং ১.৫ টন ক্যাপাসিটিতে পাওয়া যাবে এই মেশিন। রয়েছে ভয়েস কন্ট্রোলের সুবিধা।

আপনার গলার ভয়েস শুন এসি অন/অফ হবে। কোম্পানির দাবি, এটি সেরা কুলিং দিতে সক্ষম, কারণ এতে রয়েছে এয়ারক্লাউড গো প্রযুক্তি।

আজকাল একাধিক এয়ার কন্ডিশনিং সিস্টেমের মধ্যে নতুন প্রযুক্তির ব্যবহার শুরু হয়েছে। যা মানুষের ব্যবহারের অভিজ্ঞতা বাড়িয়ে তুলেছে। সেই লক্ষ্যেই হিটাচি তাদের নতুন এসি আইজিন এবং ইয়োসি সিরিজ লঞ্চ করেছে।

হিটাচির নতুন এসিতে সবথেকে বড় যে সুবিধা রয়েছে তা হলো ওয়াইফাই সাপোর্ট এবং এয়ারক্লাউড প্রযুক্তি। ব্যবহারকারী যে কোনো জায়গা থেকে স্মার্টফোনের মাধ্যমে নিয়ন্ত্রণ করতে পারবেন। পাশাপাশি এতে রয়েছে ভয়েস কমান্ডের সুবিধা। অর্থাৎ ব্যবহারকারীর গলার আওয়াজ চিনে অপারেট হবে মেশিন।

মুখে বললেই অন/অফ হবে এই এসি। পাশাপাশি তাপমাত্রা এবং মোড পরিবর্তন করার সুবিধা রয়েছে এতে। হিটাচি আইজিন ৩৫০০ এসডব্লিউএক্সএল এবং ইয়োসি ৫৫০০ এসডব্লিউএক্সএল দুটি এসিই শক্তিশালী কুলিং দিতে পারে বলে দাবি করেছে কোম্পানি। এর মধ্যে আইজিন মডেল ৩ স্টার এবং ইয়োসি সিরিজ ৫ স্টার রেটিংযুক্ত। দুই এসি ১ টন এবং ১.৫ টন ক্যাপাসিটির সঙ্গে পাওয়া যাবে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments