Monday, December 5, 2022
spot_img
Homeআন্তর্জাতিক'রাজনীতিতে ধর্মের ব্যবহারে ওয়াইসির চেয়ে মমতা এককাঠি সরেস'

‘রাজনীতিতে ধর্মের ব্যবহারে ওয়াইসির চেয়ে মমতা এককাঠি সরেস’

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) পশ্চিমবঙ্গের প্রধান সুকান্ত মজুমদার স্থানীয় সময় সোমবার সেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির নিন্দা করেছেন। 

তিনি অভিযোগ করেছেন, মমতা ব্যানার্জি ভারতে সাম্প্রদায়িক রাজনীতিকে উসকে দেওয়ার জন্য আসাদুদ্দিন ওয়াইসির চেয়ে বেশি সক্রিয় ছিলেন।

ভারতের সংবাদ সংস্থা এএনআই-এর সাথে কথা বলার সময় সুকান্ত মজুমদার আরও বলেন, ভারতে সাম্প্রদায়িক রাজনীতিকে উসকে দিতে আসাদুদ্দিন ওয়াইসির চেয়ে মমতা ব্যানার্জি বেশি সক্রিয়। 

তিনি আরও বলেন, সাম্প্রদায়িক রাজনীতিতে মমতা ব্যানার্জির স্থান আসাদুদ্দিন ওয়াইসির উপরে আসবে। তিনি মাওলানা, মুয়াযজিনদের টাকা দিতে শুরু করেছেন এবং তিনি তা করার চেষ্টা করছেন। খ্রিস্টান সম্প্রদায়ের ক্ষেত্রেও একই। কেন্দ্রীয় সরকার এবং ধর্মীয় কোণকে সবকিছুতে টেনে আনা মমতা ব্যানার্জির অভ্যাস।

বিজেপি নেতার অভিযোগ, মমতা ব্যানার্জি ভারতে অস্থিরতা তৈরি করতে চান। এতে প্রতিবেশী দেশগুলো উপকৃত হবে, যারা ভারতে ঝামেলা বাড়াতে চায়। এতে মমতা ব্যানার্জির স্বার্থ কী? তার এই ধরনের অভ্যাস এড়ানো উচিত।

এদিকে সোমবারই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী কেন্দ্রীয় সরকারের সমালোচনা করেছেন। মমতা ব্যানার্জির অভিযোগ, বড় দিনে কেন্দ্রীয় মন্ত্রণালয় ভারতে মাদার তেরেসার মিশনারিজ অব চ্যারিটির সমস্ত ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করেছে শুনে হতবাক! তাদের ২২ হাজার রোগী এবং কর্মচারীদের খাবার ও ওষুধ ছাড়াই রাখা হয়েছে।

এদিকে, মিশনারিজ অব চ্যারিটি সোমবার একটি বিবৃতি জারি করে জানায়, এর ফরেন কন্ট্রিবিউশন রেগুলেশন অ্যাক্ট নিবন্ধন স্থগিত বা বাতিল করা হয়নি। ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দ্বারা তার কোনো ব্যাংক অ্যাকাউন্টে কোনো ফ্রিজ করার আদেশ নেই।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সোমবার বলেছে যে, এটি ২৫ ডিসেম্বর মিশনারিজ অব চ্যারিটির এফসিআরএ লাইসেন্স পুনর্নবীকরণ করতে অস্বীকার করেছে।
সূত্র: সংবাদ প্রতিদিন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments