Sunday, July 14, 2024
spot_img
Homeজাতীয়রাজধানীতে গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ, পদযাত্রা

রাজধানীতে গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ, পদযাত্রা

জ্বালানি তেলের দাম কমানোর দাবিতে রাজধানীতে বিক্ষোভ সমাবেশ ও পদযাত্রা করেছে নতুন রাজনৈতিক জোট গণতন্ত্র মঞ্চ। শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশ শেষে পদযাত্রা নিয়ে বের হন জোটটির নেতারা। পদযাত্রাটি প্রেস ক্লাবের সামনে থেকে শুরু হয়ে পুরানা পল্টন, নাইটেঙ্গেল মোড় হয়ে শান্তিনগর গিয়ে শেষ হয়। এসময় জোটের নেতাকর্মীরা সরকারের পদত্যাগসহ দেশের অর্থনীতির দুরাবস্থা তুলে ধরে বিভিন্ন স্লোগান দেন।

বিক্ষোভ সমাবেশে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেন, এই সরকার একটি নিষ্ঠুর সরকার। জনগণের সঙ্গে এই সরকারের কোনো সম্পর্ক নেই। এই ফ্যাসিবাদী সরকারকে বিদায় করতে হবে। এই অত্যাচারী সরকারকে যারা সাহায্য-সহযোগিতা করছে, তাদেরকে বাংলাদেশ থেকে যেতে দেয়া হবে না।

সরকার দলের লোকজনের উদ্দেশে তিনি বলেন, দেশের জনগণ খেতে পারছে না, আর আপনারা দালালি করে বিদেশে টাকা পাচার করছেন। সরকার দলের লোকজন মনে করে আমরা কৃতদাস। আমরা এই সরকার চাই না।

তিনি বলেন, সরকার বলেছিল, গরিবদের ১০ টাকা কেজি চাল খাওয়াবে। কিন্তু এখন সেই চালের কেজি ৬০ টাকা।

সরকারের আয়না ঘর ভেঙে দেয়া হবে উল্লেখ তিনি বলেন, যারা জুয়া খেলার ক্যাসিনো তৈরি করেছে, তাদের ছেড়ে দেয়া হচ্ছে।

তাহলে বাংলাদেশের কোর্ট-আদালত কোথায়? বাধা দিলে লড়াই বাঁধবে।

গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেন, ছাত্রলীগ-যুবলীগ ও আওয়ামী লীগের গুন্ডা-পান্ডারা অন্য দলগুলোর মিছিল মিটিংয়ে হামলা করছে। আওয়ামী লীগের লোকজন যেভাবে কথা বলছে, অন্যদের সেভাবে মিছিল-মিটিং কিছুই করতে দিচ্ছে না।

নুর বলেন, নির্বাচন কমিশনকে বলতে চাই, আগামী নির্বাচনে ইভিএম ভোট হবে না। শেখ হাসিনার অধীনে নির্বাচন নয়। অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন-নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, জোনায়েদ সাকি, সাইফুল হক, শেখ রফিকুল ইসলাম বাবলু, রাশেদ খান, সাকিব আনোয়ারসহ গণতন্ত্র মঞ্চের নেতারা।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments