Tuesday, July 16, 2024
spot_img
Homeখেলাধুলারাউলকে টপকালেন বেনজেমা

রাউলকে টপকালেন বেনজেমা

রিয়াল মাদ্রিদ শুধু ফাইনালে খেলেই না, জেতেও। আট বছরে ১৯ ফাইনালে ১৭ জয় তারই প্রমাণ। বুধবার রাতে ফিনল্যান্ডের রাজধানী হেলসিঙ্কিতে জার্মানির ক্লাব এইনট্রাখট ফ্রাংকফুর্টকে ২-০ গোলে হারিয়ে উয়েফা সুপার কাপ জিতেছে রিয়াল।

গোল দুটি ডেভিড আলাবা ও করিম বেনজেমার। ফরাসি স্ট্রাইকার বেনজেমার রিয়ালের হয়ে এটি ৩২৪তম গোল। ক্লাবের কিংবদন্তি রাউল গঞ্জালেসের চেয়ে একটি বেশি। ১৯৯২ থেকে ২০১০ পর্যন্ত রিয়ালের জার্সি গায়ে সাবেক স্প্যানিশ ফরোয়ার্ড রাউল ৩২৩ গোল করেছেন। রিয়াল মাদ্রিদের হয়ে সবচেয়ে বেশি ৪৫০টি গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বেনজেমা এখন দ্বিতীয় ও রাউল তৃতীয় স্থানে আছেন।

রিয়াল কোচ কার্লো আনচেলত্তি এবার বেনজেমার ব্যালন ডি’অর জেতার ব্যাপারে নিঃসংশয়। ‘এখন সে ব্যালন ডি’অর জয়ের দোরগোড়ায়। কোনো সন্দেহ আছে? আমি নিঃসন্দেহ’, ম্যাচ শেষে বলেছেন আনচেলত্তি।

রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট হিসাবে এটি ফ্লোরেন্তিনো পেরেজের ৩০তম ট্রফি। সব মিলিয়ে রিয়াল এ নিয়ে পঞ্চমবার জিতল উয়েফা সুপার কাপ। এর আগে তারা ২০০২, ২০১৪, ২০১৬ ও ২০১৭ সালে এই ট্রফি জিতেছিল। তাদের সমান পাঁচবার করে এই ট্রফি জিতেছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা এবং ইতালির এসি মিলানও।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments