Sunday, December 5, 2021
spot_img
Homeসাহিত্যরাইটার্স গিল্ড সম্মাননা পেলেন ঔপন্যাসিক-সাংবাদিক ইব্রাহীম খলিল জুয়েল

রাইটার্স গিল্ড সম্মাননা পেলেন ঔপন্যাসিক-সাংবাদিক ইব্রাহীম খলিল জুয়েল

বাংলাদেশ রাইটার্স গিল্ড বিশেষ সম্মাননা-২০২১ পেয়েছেন ঔপন্যাসিক ও সাংবাদিক ইব্রাহীম খলিল জুয়েল।

‘উপন্যাসে মৌলিক অবদানের জন্য’ তিনি এ সম্মাননা লাভ করেন। গত ২০ নভেম্বর রাজধানীর পরীবাগে সংস্কৃতি বিকাশ কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে এ সম্মাননা প্রদান করে কবি-লেখক-সাহিত্যিকদের সংগঠন ও প্রকাশনা সংস্থা বাংলাদেশ রাইটার্স গিল্ড।

ইব্রাহীম খলিল জুয়েলের প্রকাশিত তিনটি উপন্যাস হলো— ‘চেনা মুখ অচেনা মানুষ’, ‘নিশি’ ও ‘খুঁজে ফিরি’।

লেখক ইব্রাহীম খলিল জুয়েল সুখবর বাংলা পত্রিকার নির্বাহী সম্পাদক। এর আগে তিনি দৈনিক ভোরের কাগজে বার্তা সম্পাদকের দায়িত্ব পালন করেন।

উপন্যাসে মৌলিক অবদানের জন্য বিশেষ সম্মাননা-২০২১ প্রাপ্তদের মাঝে আরও আছেন— ঔপন্যাসিক ও জনপ্রিয় নাট্যকার ফেরদৌস হাসান, ঔপন্যাসিক হাসান মাহমুদ, মিকসেতু মিঠু ও নাসরিন জামান। কবিতায় মৌলিক অবদানের জন্য বিশেষ সম্মাননা-২০২১ প্রাপ্তরা হলেন— যুক্তরাষ্ট্র প্রবাসী কবি ও প্রাবন্ধিক প্রকৌশলী চন্দ্রা চৌধুরী, বিশ্ববিদ্যালয় শিক্ষক কাজী দীন মুহাম্মদ, কবি জহির আশফাক। শিশুসাহিত্যে মৌলিক অবদানের জন্য সাদিয়া ইসলাম বৃষ্টিকে বিশেষ সম্মাননা দেওয়া হয়।

ছোটগল্পে বিশেষ সম্মাননা পান মুহাম্মাদ আসাদুল্লাহ। রাইটার্স গিল্ডের দশম বর্ষপূর্তি উপলক্ষ্যে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. শাকির সবুর। আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি-সাহিত্যিক, আবৃত্তি শিল্পী ও সংস্কৃতিপ্রেমীরা।

সরস বক্তৃতা, আবৃত্তি, অনুভূতি প্রকাশ ও শুভেচ্ছা জ্ঞাপন অনুষ্ঠানটিকে প্রাণবন্ত করে তোলে। বাংলাদেশ রাইটার্স গিল্ডের সভাপতি সাহিত্যিক ও সংগঠক প্রকৌশলী পারভেজ রানা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments