Saturday, June 15, 2024
spot_img
Homeখেলাধুলারংপুরকে গুঁড়িয়ে কোয়ালিফায়ারে কুমিল্লা

রংপুরকে গুঁড়িয়ে কোয়ালিফায়ারে কুমিল্লা

জিতলেই পয়েন্ট টেবিলের শীর্ষ দুইয়ে থেকে বিপিএলের কোয়ালিফায়ার নিশ্চিত হবে। এমন সমীকরণ মেলানোর ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে পাত্তাই পায়নি রংপুর রাইডার্স। ম্যাচ হেরেছে ৭০ রানে।
আজ মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাটিংয়ে নেমে লিটন-খুশদিলের দুর্দান্ত ব্যাটিংয়ে ৫ উইকেটে ১৭৭ রান তোলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জবাবে ১০৭ রানেই গুটিয়ে যায় রংপুর রাইডার্সের ইনিংস।
টার্গেট তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে রংপুর। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা দলটির হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত রান করেন রহমানউল্লাহ গুরবাজ। ২২ বলে ১ চার ও ২ ছক্কায় ২৯ রান করেন তিনে নামা এই ব্যাটার। এছাড়া রাকিবুল হাসান ১৬, আজমতউল্লাহ উমরজাই ১৫, রনি তালুকদার ১৩ এবং শামীম হোসেন ১১ রান করেন। বাকিদের কেউ ছুঁতে পারেননি দুই অঙ্কের কোঠা।
রংপুরের মোহাম্মদ নাঈম ও টম কোহলের-ক্যাডমোরের গুরুত্বপূর্ণ দুটি উইকেট নিয়ে ম্যাচসেরা হন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তানভীর ইসলাম। ৪ ওভারে ২৬ রান খরচ করেন তিনি। দুটি উইকেট পান ক্যারিবিয়ান স্পিনার সুনীল নারিনও।

৩ ওভারে ১৮ রান দিয়ে ৩ উইকেট নেন মোস্তাফিজুর রহমান।  
এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতে ৪৩ রান তোলে কুমিল্লা। ২১ বলে ২ চার ও ১ ছক্কায় ২৪ রান করে আউট হন মোহাম্মদ রিজওয়ান। সুনীল নারিনের সংগ্রহ ৮ রান। ওপেনার লিটন দাস মাত্র তিন রানের জন্য ফিফটি করতে পারেননি। ৩৩ বলে ৩টি করে চার-ছক্কায় ৪৭ রান করেন তিনি। অধিনায়ক ইমরুল কায়েসের সংগ্রহ ১৯ রান। জাকের আলী ২৩ বলে ৩ ছক্কায় ৩৪ রান করেন। শেষে ঝড় তোলেন খুশদিল শাহ। ২০ বলে ২ চার ও ৩ ছক্কায় ৪০ রান করেন তিনি।
রংপুর রাইডার্সের আজমতউল্লাহ ওমরজাই ৪ ওভারে ৩৪ রান দিয়ে ২ উইকেট নেন। একটি করে উইকেট পান রাকিবুল হাসান, রিপন মন্ডল এবং হাসান মাহমুদ।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments