Saturday, March 2, 2024
spot_img
Homeবিজ্ঞান ও প্রযুক্তিযৌন হেনস্তার অভিযোগ, আলিবাবার নারী কর্মী বরখাস্ত!

যৌন হেনস্তার অভিযোগ, আলিবাবার নারী কর্মী বরখাস্ত!

চীনের ই-কমার্স প্রতিষ্ঠান আলিবাবার তাদের এক নারী কর্মীকে বরখাস্ত করেছে। তিনি এক সহকর্মী ও এক গ্রাহকের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তুলেছিলেন। তাকে চাকরিচ্যুত করে আলিবাবা যে চিঠি দিয়েছে, তাতে বলা হয়েছে, তিনি (নারী কর্মী) মিথ্যা ছড়িয়েছেন। এতে কোম্পানির সুনাম ক্ষুণ্ন হয়েছে।

গত আগস্টে ওই নারী প্রকাশ্যে যৌন হেনস্তার অভিযোগ তোলেন। তিনি জানান, একটি ব্যবসায়িক সফরের সময় যৌন হেনস্তার ঘটনাটি ঘটে। এ ঘটনায় আলিবাবা ব্যবস্থা নিতে ব্যর্থ হয়েছে। তাই তিনি তার অভিযোগ জনসম্মুখে আনতে বাধ্য হয়েছেন। ওই নারী তার যে সহকর্মীর বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ আনেন, তাকে বরখাস্ত করা হলেও তার বিরুদ্ধে করা ফৌজদারি মামলা তুলে নেও হয়েছে। আর যে গ্রাহকের বিরুদ্ধে ওই নারী যৌন হেনস্তার অভিযোগ এনেছেন, তার বিরুদ্ধে এখনো পুলিশি তদন্ত চলছে বলে ধারণা করা হচ্ছে।

আলিবাবার ওই কর্মীর যৌন হেনস্তার শিকার হওয়ার অভিযোগ চীনে ব্যাপকভাবে প্রচার পায়। চীনে নারীরা যে কর্মক্ষেত্রে হেনস্তার শিকার হন, এ ঘটনা সেই বিষয়টিকেই তুলে ধরে। সরকার-সমর্থিত একটি দৈনিককে ওই নারী জানিয়েছেন, গত মাসের শেষের দিকে তাকে বরখাস্ত করা হয়। তাকে চাকরিচ্যুত করার চিঠিও দৈনিকটি ছেপেছে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments