Thursday, June 20, 2024
spot_img
Homeখেলাধুলাযে কারণে জাভির পদত্যাগপত্র গ্রহণ করেছে বার্সেলোনা

যে কারণে জাভির পদত্যাগপত্র গ্রহণ করেছে বার্সেলোনা

চলতি মৌসুম শেষেই বার্সেলোনার দায়িত্ব ছাড়ছেন জাভি এর্নান্দেস। গতকাল ভিয়া রিয়ালের বিপক্ষে ম্যাচের পরেই নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন জাভি। তাঁর সিদ্ধান্তের সম্মান জানিয়ে, ক্লাব কর্তৃপক্ষ তা গ্রহণও করেছে বলে জানিয়েছেন বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তে। কারণ মৌসুমের শেষ দিন পর্যন্ত লড়াইয়ের প্রতিজ্ঞা করেছেন জাভি।

গত মৌসুমে লা লিগা ও সুপার কাপ জেতা বার্সেলোনা মৌসুমের শুরু থেকেই এবার নেই চেনা ছন্দে। সুপার কাপে রিয়াল মাদ্রিদের কাছে বিধ্বস্ত হওয়ার পর কোপা দেলরের শেষ আট থেকেই বিদায় নিয়েছে। লিগেও নেই সুবিধাজনক অবস্থানে। ভিয়া রিয়ালের কাছে হারের পর ২১ ম্যাচ শেষে শীর্ষে থাকা জিরোনার চেয়ে পিছিয়ে আছে ১১ পয়েন্টে।

তাতে সমর্থক ও গণমাধ্যম থেকে চাপ ক্রমেই বেড়ে চলছিল।জাভির ইচ্ছাকে প্রাধান্য দিতেই হয়েছে বলে জানিয়েছেন লাপোর্তে, ‘জাভি বলেছে, মৌসুম শেষে সে কোচের পদ ছেড়ে দেবে। এই মৌসুম সে শেষ করতে চায়। এটা একটা প্রক্রিয়া এবং আমার মেনে নিতে হয়েছে, কেননা প্রস্তাবটা জাভিই দিয়েছে।

বার্সেলোনা সমর্থকদের কাছে সে একজন কিংবদন্তি এবং সে এমন একজন যে বার্সাকে ভালোবাসে।’লাপোর্তে আরো বলেছেন, মৌসুমের শেষ পর্যন্ত শতভাগ দেওয়ার প্রতিজ্ঞা করেছেন জাভি।

লা লিগা জেতা কঠিন হলেও চ্যাম্পিয়নস লিগের জন্য সর্বোচ্চ নিংড়ে দেওয়ার কথা বলছেন লাপোর্তে, ‘লা লিগা কঠিন হচ্ছে; কিন্তু এমন না যে এখনই হেরে গেছি। যত সম্ভব ওপরের দিকে থেকে শেষ করার লক্ষ্য আমাদের। চ্যাম্পিয়নস লিগ জেতার জন্য নিজেদের সবটুকু দিয়ে চেষ্টা করতে চাই।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments