Thursday, February 22, 2024
spot_img
Homeখেলাধুলাযুব বিশ্বকাপের সেরা একাদশে বাংলাদেশের রিপন

যুব বিশ্বকাপের সেরা একাদশে বাংলাদেশের রিপন

শনিবার রাতেই শেষ হয়েছে অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপের ১৪তম আসর। টুর্নামেন্ট শেষ হবার পর ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ঘোষিত আসরের সেরা একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশের একমাত্র খেলোয়াড় পেসার রিপন মন্ডল।

ডানহাতি মিডিয়াম পেসার রিপন টুর্নামেন্টে ছয় ম্যাচ খেলে শিকার করেছেন ১৪ উইকেট। সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন তিনি।

আসরে রিপনের সেরা বোলিং ফিগার ছিল গ্রুপ পর্বে কানাডার বিপক্ষে ম্যাচে ২৪ রানে ৪ উইকেট। ওই ম্যাচের সেরা খেলোয়াড়ও হয়েছিলেন তিনি।

যুব বিশ্বকাপের সেরা একাদশের অধিনায়ক চ্যাম্পিয়ন ভারতের ইয়াস ঢুল। ঢুলের সাথে আরো দুইজনসহ ভারতের সর্বোচ্চ তিনজন খেলোয়াড় সেরা একাদশে সুযোগ পান। একাদশে দু’জন করে আছেন ইংল্যান্ড ও পাকিস্তান থেকে। অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলংকা থেকে একজন করে খেলোয়াড় নেয়া হয়েছে। দ্বাদশ ক্রিকেটার হিসেবে রাখা হয়েছে আফগানিস্তানের নূর আহমেদকে।

এবারের আসরের ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ভারত। আর গতবারের চ্যাম্পিয়ন বাংলাদেশ অষ্টম স্থানে থেকে আসর শেষ করেছে।

অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেরা একাদশ : হাসিবুল্লাহ খান (পাকিস্তান), টিগু উইলি (অস্ট্রেলিয়া), ডেওয়াল্ড ব্রেভিস (দক্ষিণ আফ্রিকা), ইয়াস ঢুল (ভারত), টম প্রেস্ট (ইংল্যান্ড), দুনিথ বেলালাগে (শ্রীলংকা), রাজ বাওয়া (ভারত), রিপন মন্ডল (বাংলাদেশ), আওয়াইস আলী (পাকিস্তান) ও জস বয়ডেন (ইংল্যান্ড)।

দ্বাদশ ক্রিকেটার- নূর আহমেদ (আফগানিস্তান)।

সূত্র : বাসস

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments