Sunday, June 23, 2024
spot_img
Homeলাইফস্টাইলযুক্তরাষ্ট্র ভ্রমণে লাগবে না করোনা টেস্ট

যুক্তরাষ্ট্র ভ্রমণে লাগবে না করোনা টেস্ট

অবশেষে করোনাকালীন বিধিনিষেধ শিথিল করলো বাইডেন প্রশাসন। এখন থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশের জন্য ভ্রমণকারীদের আর করোনা পরীক্ষার নেগেটিভ সনদ দেখাতে হবে না। আজ শনিবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানিয়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, আগামীকাল রোববার থেকে দেশটিতে নতুন নিয়ম কার্যকর হবে। এর মাধ্যমে ১৭ মাসের পুরোনো বিধান বাতিল হবে। যদিও দেশটিতে করোনা সংক্রমণ উল্লেখযোগ্য হারে কমে আসায় এ সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। তবে দুই ডোজ টিকা নেওয়ার বিধিনিষেধ এখনো জারি রেখেছে দেশটি।

আগামী ৯০ দিনের মধ্যে এ নীতি পুনর্মূল্যায়ন করবে যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি)। তবে সংক্রমণ বাড়লে কিংবা ভাইরাসের নতুন ধরন এলে এ বিষয়ে আবারও সিদ্ধান্ত নেবে সংস্থাটি।

২০২১ সালের জানুয়ারি মাস থেকে যুক্তরাষ্ট্র ভ্রমণের জন্য করোনা পরীক্ষা চালু করা হয়। নিয়ম অনুযায়ী, ভ্রমণকারীদের দেশটিতে যাওয়ার এক দিন আগে করোনা পরীক্ষা করাতে হতো। তবে ২০২১ সালের শেষ দিকে করোনার নতুন ধরন ওমিক্রন ছড়িয়ে পড়লে ভ্রমণ নিষেধাজ্ঞা আরো কঠোর হয়।

সংক্রমণ কমে আসার পর বাইডেন প্রশাসনকে করোনাকালীন বিধিনিষেধ শিথিলের জন্য বলে আসছিল বিভিন্ন এয়ারলাইন ও পর্যটন সংস্থা। নতুন সিদ্ধান্তের পর যুক্তরাষ্ট্র ভ্রমণে বিভিন্ন দেশের ভ্রমণকারীদের আগ্রহ বাড়বে বলে প্রত্যাশা করছেন তারা

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments