Friday, April 19, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAযুক্তরাষ্ট্রে সেতুর ওপর যাত্রীবাহী ট্রেনে আগুন

যুক্তরাষ্ট্রে সেতুর ওপর যাত্রীবাহী ট্রেনে আগুন

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটসের একটি সেতুর (মিস্টিক নদীর সেতু) ওপর দিয়ে যাওয়ার সময় একটি যাত্রীবাহী ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ সময় অনেক আতঙ্কিত যাত্রী ট্রেনের জানালা দিয়ে বের হন। পরে জরুরি বহির্গমন পথ দিয়ে যাত্রীরা নিরাপদে বের হন।

এ ঘটনায় কেউ হতাহত হননি। স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে এমবিটিএ অরেঞ্জ লাইনের একটি ট্রেনে এমন ঘটনা ঘটে। খবর সিএসবি নিউজের। ম্যাসাচুসেটস বে ট্রান্সপোর্টেশন অথরিটি (এমবিটিএ) জানায়, এমবিটিএ অরেঞ্জ লাইনের একটি ট্রেনের সামনের দিকের কামরায় আগুন লেগে যায়। ট্রেনটি ওয়েলিংটন ও অ্যাসেম্বলি স্টেশনের মাঝে মিস্টিক নদীর ওপর সেতুতে থেমে যায়।

ট্রেনটিতে ২০০ জন যাত্রী ছিলেন। আগুন লাগার খবরে যাত্রীদের মধ্যে হুড়োহুড়ি শুরু হয়। ভয়ে অনেকে দরজা খুলে বেরোনোর চেষ্টা করেন। তবে দরজায় তালা থাকায় জানালা ভেঙে যাত্রীরা বের হন। এ সময় একজন জানালা দিয়ে বের হয়ে নদীতে ঝাঁপ দেন।

এমবিটিএর জেনারেল ম্যানেজার জানান, ট্রেনটি সামারভিলের অ্যাসেম্বলি স্টেশনে যাচ্ছিল। খবর পেয়ে উদ্ধার কর্মীরা ঘটনাস্থলে গিয়ে যাত্রীদের নিরাপদে বের করেন। এ ঘটনায় কেউ হতাহত হননি। তিনি আরও বলেন, ঠিক কী কারণে আগুন লাগল তা খতিয়ে দেখা হচ্ছে।

ট্রেনযাত্রী জেনিফার ডোনোভান বলেন, সকাল পৌনে ৭টার দিকে আমরা প্রথম বিস্ফোরণের শব্দ শুনতে পাই। এটি সত্যি বিকট আওয়াজ ছিল। এরপর সামনে থেকে ধোঁয়া আসতে শুরু করে। এ সময় ভীতসন্ত্রস্ত যাত্রীরা চ্যাঁচামেচি ও হুড়োহুড়ি শুরু করেন। কর্তৃপক্ষও কোনো ঘোষণা দেয়নি।

ফলে আমরা নিশ্চিত ছিলাম না-কি ঘটছে? তিনি আরও বলেন, অনেকে দরজা খোলার চেষ্টা করেন। কিন্তু তালা দেওয়া থাকায় দরজা খোলা যায়নি। তবে সৌভাগ্যক্রমে আমরা সবাই ‘জরুরি বহির্গমন পথ (এমার্জেন্সি এগজিট) দিয়ে বেরিয়ে আসি।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments