Friday, December 3, 2021
spot_img
Homeবিনোদনযুক্তরাষ্ট্রে মা-বোনের সঙ্গে জন্মদিন কাটাচ্ছেন মৌসুমী

যুক্তরাষ্ট্রে মা-বোনের সঙ্গে জন্মদিন কাটাচ্ছেন মৌসুমী

আজ জনপ্রিয় অভিনেত্রী মৌসুমীর জন্মদিন। মেয়েকে নিয়ে কিছুদিন আগে তিনি ছুটি কাটাতে যুক্তরাষ্ট্রে গেছেন। দুই সপ্তাহ সানফ্রান্সিসকোতে কাটানোর পর এখন আছেন আটলান্টায় ছোট বোন চলচ্চিত্র নায়িকা ইরিনের বাসায়। ইরিন অনেকদিন হলো স্থায়ী হয়েছেন আমেরিকায়। মৌসুমীর মা সেখানে থাকেন। এবারের জন্মদিন সেখানেই তিনি মা ও ছোট বোনের সঙ্গে কাটাচ্ছেন।

জন্মদিন উপলক্ষে মৌসুমী গণমাধ্যমে জানান, ‘জন্মদিন এলে মানুষের ভালোবাসার প্রকাশ বেশি করে ঘটে। মানুষ আমাকে কতটা ভালোবাসে তা বুঝতে পারি। মানুষের ভালোবাসা নিয়েই একটি জীবন পাড়ি দিতে চাই। জন্মদিনে দেশকে মিস করছি। সানীকে মিস করছি। পুত্র ও পুত্রবধূকে মিস করছি। ওরা দেশে আছে। মেয়েকে নিয়ে আমি আমেরিকায়।’

অনেক বছর পর এবারের জন্মদিনে মায়ের সঙ্গে কেক কাটবেন মৌসুমী। তার কাছে এই মুহূর্ত হয়ে থাকবে স্মরণীয়। মৌসুমী বলেন, ‘জন্মদিনের কেক কাটা হবে মাকে নিয়ে, এটাও স্মরণীয় হয়ে থাকবে। কেন না, মার সঙ্গে অনেক দিন পর দেখা। কোভিডের কারণে চাইলেও দেখা করতে আসতে পারিনি। মাকে পেয়ে সত্যি আপ্লুত’

দুই যুগেরও বেশি সময় ধরে চলচ্চিত্রে অভিনয় করছেন এ অভিনেত্রী। অভিনয়ের পাশাপাশি পরিচালকের খাতায় লিখিয়েছেন নাম। ২০০৩ সালে ‘কখনো মেঘ কখনো বৃষ্টি’ দিয়ে মৌসুমী চলচ্চিত্র পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। পরবর্তীতে ২০০৫ সালে পরিচালনা করেন ‘মেহের নিগার’। ২০১৬ সালে শূন্য হৃদয় নামে একটি টেলিফিল্ম পরিচালনা করেন।

যুক্তরাষ্ট্র যাওয়ার আগে শেষ হয়েছে তার ৩টি চলচ্চিত্রের শুটিং। একটির নাম ‘ভাঙন’। পরিচালনা করছেন মীর্জা সাখাওয়াত হোসেন। আরেকটি সিনেমার নাম ‘সোনার চর’। পরিচালনা করছেন জাহিদ হোসেন। অন্য চলচ্চিত্রটির নাম ‘দেশান্তর’। এটি পরিচালনা করছেন আশুতোষ সুজন। তিনিটি সিনেমাই সরকারি অনুদানে নির্মিত হচ্ছে। এছাড়া একটি এক ঘণ্টার নাটক ও একটি বিজ্ঞাপনের শুটিংও শেষ করেছেন তিনি। দেশে ফেরার পর ৩টি সিনেমার ডাবিং করবেন।

১৯৯৩ সালে ক্ষণজন্মা চিত্রনায়ক সালমান শাহর বিপরীতে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে মৌসুমীর। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি এ অভিনেত্রীকে। একের পর এক দর্শক নন্দিত সিনেমা উপহার দিয়েছেন তিনি। এখন পর্যন্ত তিনি অভিনয় করেছেন শতাধিক চলচ্চিত্রে। অভিনয় জীবনে ৩ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন মৌসুমী। জাতীয় পুরস্কার পাওয়া ৩টি সিনেমা হচ্ছে- ‘মেঘলা আকাশ’, ‘তারকাটা’ ও ‘দেবদাস’। এ ছাড়া, ৬ বার পেয়েছেন বাচসাস পুরস্কার। পাশাপাশি আরও অনেক পুরস্কার তিনি পেয়েছেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments