Wednesday, June 12, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAযুক্তরাষ্ট্রে প্রধান দুই দলের সাবেক নেতাদের নিয়ে নতুন দলের আত্মপ্রকাশ

যুক্তরাষ্ট্রে প্রধান দুই দলের সাবেক নেতাদের নিয়ে নতুন দলের আত্মপ্রকাশ

যুক্তরাষ্ট্রের দ্বি-দলীয় পদ্ধতির বাইরে তৃতীয় রাজনৈতিক শক্তি হয়ে ওঠার প্রত্যাশা নিয়ে নতুন একটি দল আত্মপ্রকাশ করেছে।  

বুধবার রিপাবলিকান ও ডেমোক্রেটিক পার্টির কয়েক ডজন সাবেক নেতা ‘ফরোয়ার্ড’ নামে জাতীয় পর্যায়ের এই রাজনৈতিক দলের ঘোষণা দেন।

আমেরিকার অকার্যকর দ্বি-দলীয় পদ্ধতি নিয়ে লাখ লাখ ভোটারের হতাশা কাটাতেই এ নতুন দলের উদ্যোগ বলে তারা জানিয়েছেন।
দলটির প্রতিষ্ঠাতা সদস্যরা রয়টার্সকে বলেছেন, তাদের আশা দলটি যুক্তরাষ্ট্রের রাজনীতিতে আধিপত্য করে আসা রিপাবলিকান ও ডেমোক্রেটিক পার্টির কার্যকর বিকল্প হয়ে উঠবে।

নবগঠিত ফরোয়ার্ড পার্টির নেতারা দলের প্রচার প্রচারণার জন্য আসছে শরতে দুই ডজন শহরে ধারাবাহিকভাবে অনুষ্ঠান করবেন। ২৪ সেপ্টেম্বর হিউস্টনে দলটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে এবং আগামী গ্রীষ্মে যুক্তরাষ্ট্রের একটি প্রধান শহরে দলের প্রথম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে।

প্রাথমিকভাবে সাবেক ডেমোক্র্যাট প্রেসিডেন্ট প্রার্থী অ্যান্ড্রু ইয়াং এবং নিউজার্সির সাবেক রিপাবলিকান গভর্নর ক্রিস্টিন টড হুইটম্যান এ দলের কো-চেয়ার হিসেবে দায়িত্ব পালন করবেন।

ফরোয়ার্ড পার্টির প্রতিষ্ঠাতা ইয়াং ২০২১ সালে ডেমোক্রেটিক পার্টি ছেড়ে বের হয়ে স্বতন্ত্র রাজনীতিকে পরিণত হয়েছিলেন।নতুন দলে যোগ দেওয়া অপর গোষ্ঠীটি হল ডেমোক্রেট, রিপাবলিকান ও স্বতন্ত্রদের নিয়ে গঠিত সার্ভ আমেরিকান মুভমেন্ট, যার নির্বাহী পরিচালক ছিলেন সাবেক রিপাবলিকান কংগ্রেসম্যান ডেভিড জলি।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments