Wednesday, June 12, 2024
spot_img
Homeখেলাধুলাযুক্তরাষ্ট্রে ‘পাঁচদলীয়’ টুর্নামেন্টে খেলবে রিয়াল, বার্সা ও জুভেন্টাস

যুক্তরাষ্ট্রে ‘পাঁচদলীয়’ টুর্নামেন্টে খেলবে রিয়াল, বার্সা ও জুভেন্টাস

রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও জুভেন্টাস- এই তিন ক্লাবের নাম একসঙ্গে খবরের শিরোনাম হলেই পাঠক মগজে ভেসে ওঠে সুপার লীগের কথা। প্রস্তাবিত বিদ্রোহী টুর্নামেন্টটির প্রতিষ্ঠাকালীন ১২ সদস্যের মধ্যে ৯টিই সরে গিয়েছে। সম্ভাবনা মিইয়ে গেলেও লীগটি আকড়ে ধরে আছে স্প্যানিশ লা লিগা এবং ইতালিয়ান সিরি আ’র ক্লাব তিনটি। তবে এবার ভিন্ন কারণে খবরের হেডলাইন হয়েছে বার্সা, রিয়াল ও জুভ। আগামী মাসে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য সকার চ্যাম্পিয়নস টুর্নামেন্টে অংশ নেবে ক্লাবগুলো।

আগামী ২২ থেকে ৩০ জুলাই পর্যন্ত যুক্তরাষ্ট্রের লাস ভেগাস, সান ফ্রান্সিসকো, ডালাস ও লস অ্যাঞ্জেলসে হবে পাঁচ দলের এই টুর্নামেন্টটি। বার্সা, রিয়াল, জুভেন্টাসের সঙ্গে লীগটিতে অংশ নেবে মেক্সিকোর দুই দল- ক্লাব আমেরিকা ও দেপোর্তিভো গুয়াদালাহারা।

সবশেষ ২০১৯ সালে যুক্তরাষ্ট্রে খেলেছে রিয়াল ও বার্সেলোনা। জুভেন্টাস খেলেছে ২০১৯ সালে।  এদিকে সকার চ্যাম্পিয়নস টুর্নামেন্টের মোলাটে এল ক্লাসিকোও খেলা হয়ে যাবে মার্কিন মুলুকে। আগামী ২৩শে জুলাই লাস ভেগাসে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে বার্সেলোনা। স্প্যানিশ লা লিগার দুই চিরপ্রতিদ্বন্দ্বীর খেলাটি দেখতে পারবেন ৬৫ হাজার দর্শক।

২০১৭ সালে সবশেষ এই আসরে মুখোমুখি হয়েছিল রিয়াল-বার্সা।

ম্যাচটিতে ৩-২ গোলে জয় পেয়েছিল লস ব্লাঙ্কোরা। রিয়াল মাদ্রিদের আগুনে ফর্মে এল ক্লাসিকো তথা টুর্নামেন্টের হট ফেভারিট কার্লো আনচেলত্তির দল। সপ্তাহখানেক আগে চ্যাম্পিয়নস লীগ শিরোপার স্বাদ পাওয়া দলটি লা লিগায়ও হয়েছে সেরা। ডাবল জয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে থাকবে রিয়াল মাদ্রিদ।

এদিকে বার্সেলোনার আত্মবিশ্বাসের রসদ সবশেষ এল ক্লাসিকো জয়। সান্তিয়াগো বার্নাব্যুতে ৪-০ গোলে রিয়ালকে উড়িয়ে দিয়েছিল ব্লাউগ্রানারা। তাছাড়া শিরোপাহীন মৌসুম কাটানো বার্সা জাভি হার্নান্দেজের অধীনে ঘুরে দাঁড়িয়েছে ইতোমধ্যেই।

এদিকে শিরোপাহীন মৌসুম কাটানো জুভেন্টাসের একমাত্র অর্জন চ্যাম্পিয়নস লীগের টিকিট প্রাপ্তি। চারে থেকে মৌসুম শেষ করেছে ইতালিয়ান সিরি আ’র দলটি। সকার চ্যাম্পিয়নস টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে জুভেন্টাস।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments