Sunday, June 23, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAযুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে নিহত ৭

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে নিহত ৭

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে অন্তত সাতজন নিহত হয়েছে। এছাড়া আরো কয়েক ডজন লোক আহত হয়েছে। তবে হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে। রোববার (২৬ মে) বিবিসির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, শক্তিশালী এ টর্নেডোতে একটি আবাসিক ভবন ও একটি পেট্রোল স্টেশন ধ্বংস হয়ে গেছে। সেখানে অনেক মানুষ আশ্রয় নিয়েছিল।

সূত্রটি আরো জানায়, শনিবার রাতে টেক্সাস এবং ওকলাহোমায় প্রবলবেগে ঝড় হয়েছে। এতে কুক কাউন্টির ডালাস ও টেক্সাস অঞ্চল বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

কুক কাউন্টি শেরিফ রে স্যাপিংটন বলেছেন, পাঁচজন নিহত হয়েছে। তবে হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে। তিনি আরো বলেন, ‘আমরা এখনো উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছি। আশা করছি, এখনো যারা জীবিত রয়েছে, তাদের খুঁজে পাব। তবে পাঁচজনের মৃত্যু নিশ্চিত হয়েছে। দুঃখজনকভাবে আমরা মনে করি যে সংখ্যাটি সম্ভবত বাড়বে। কারণ, ধ্বংসযজ্ঞটি বেশ গুরুতর।’

ফুটেজে দেখা গেছে, একটি পেট্রোল স্টেশন প্রায় সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে। ক্ষতিগ্রস্ত যানবাহনের উপর পাকানো ধাতুর আবর্জনা রয়েছে।

স্থানীয় জরুরি ব্যবস্থাপনা কর্তৃপক্ষ বিবিসিকে জানিয়েছে, ওকলাহোমায়, মায়েস কাউন্টিতে দু’জন নিহত এবং ছয়জন আহত হয়েছেন। ঝড় লরিগুলো উল্টে দেয় এবং ডালাসের কাছে একটি হাইওয়ে বন্ধ করে দেয়।

ন্যাশনাল ওয়েদার সার্ভিস শনিবার টেক্সাস এবং ওকলাহোমার কিছু অংশের জন্য টর্নেডো সতর্কতা জারি করেছে।

সূত্র : বিবিসি

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments