Sunday, June 23, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAযুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড়ে নিহত দুই, আমাজনের ধসে পড়া গুদামে আটক বহু

যুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড়ে নিহত দুই, আমাজনের ধসে পড়া গুদামে আটক বহু

শুক্রবার দিবাগত রাতে ঘূর্ণিঝড়ে যুক্তরাষ্ট্রের আরাকানসাস রাজ্যের একটি নার্সিংহোমে অন্তত দুজন নিহত হয়েছে। এছাড়া ইলিনইস রাজ্যে আমাজনের একটি ভবন ধসে পড়ে অনেকেই আটকা পড়েছেন। নিউজিল্যান্ড হেরাল্ড এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ক্রেইগহেড কাউন্টির বিচারক মারভিন ডে বলেছেন, আরাকানসাসের উত্তর-পূর্বাঞ্চলে ঘূর্ণিঝড়ের কারণে আটকা পড়েছেন অন্তত ২০ জন এবং আহত হয়েছেন পাঁচজন। সেখানকার মনেত্তে মানোর এলাকায় এ ঘটনা ঘটে। এ ব্যাপারে ক্রেইগহেড কাউন্টি কার্যালয়ে মন্তব্য জানার চেষ্টা করেছে সংবাদ সংস্থা এপি। তবে তাৎক্ষণিকভাবে তারা কোনো প্রতিক্রিয়া জানতে পারেনি।

স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ট্রুম্যানের জরুরী কর্মী এবং জোনসবোরো থেকে পুলিশ ও দমকল বাহিনীর কর্মীরা সহায়তা দেওয়ার জন্য নার্সিংহোমের পথে রওনা দিয়েছেন। জানা গেছে, নার্সিহোমটি ৯০ শয্যাবিশিষ্ট।

সেন্ট লুইস টিভি ওই নার্সিংহোমের একটি ভিডিও সম্প্রচার করেছে। তাতে দেখা যায়, জরুরি সেবা দেওয়ার জন্য অনেকগুলো অ্যাম্বুলেন্স রাখা আছে। সেখানে ঠিক কতজন ক্ষতিগ্রস্ত হয়েছে, তা এখনই বলা যাচ্ছে না।

এদিকে ইলিনইসের ইমার্জেন্সি ম্যানেজমেন্ট অ্যাজেন্সি তাদের ফেসবুক পেজে এক পোস্টে জানিয়েছে, সেখানে বড় ধরনের বিপর্যয় দেখা দিয়েছে। অনেকে দুর্ঘটনার কবলে পড়েছে। কেটিভিআই-টিভি জানিয়েছে, শতাধিক মানুষ অবস্থান করা অবস্থায় একটি ভবন ধসে পড়েছে।

জানা গেছে, সেখানে দেড় মিলিয়ন স্কয়ার ফুটের দটি ভবন ২০১৬ সালে চালু করেছে আমাজন। গ্রাহকদের চাহিদা মোতাবেক মালামাল সরবরাহ করার আগে সেগুলো ওই গুদামে রাখা থাকে। দুই শিফটে চলে গুদামটি। রাতের বেলা কর্মীরা দায়িত্ব পালনের সময় দুর্ঘটনার কবলে পড়েন।
সূত্র: নিউজিল্যান্ড হেরাল্ড।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments