Saturday, January 29, 2022
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAযুক্তরাষ্ট্রে ইসলামভীতি ছড়াতে ১০৬ মিলিয়ন মার্কিন ডলারের অর্থায়ন

যুক্তরাষ্ট্রে ইসলামভীতি ছড়াতে ১০৬ মিলিয়ন মার্কিন ডলারের অর্থায়ন

যুক্তরাষ্ট্রে মুসলিমদের সমর্থন ও নাগরিক অধিকার নিয়ে কাজ করা সবচেয়ে বড় সংস্থা তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, ২০১৭ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত যুক্তরাষ্ট্রে ইসলামভীতি ছড়াতে ১০৬ মিলিয়ন মার্কিন ডলারের অর্থায়ন করা হয়েছে।

‘মূলধারায় ইসলামভীতি’ নামের এক প্রতিবেদনে কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশন (সিএআইআর) সংস্থাটি বলেছে, ২৬ টি ইসলামবিরোধী সংগঠনকে অর্থায়ন করেছে ৩৫ টি দাতব্য প্রতিষ্ঠান ও ফাউন্ডেশন। তারা ১০৬ মিলিয়ন মার্কিন ডলারের অর্থায়ন করেছে ইসলামবিরোধী কর্মকাণ্ডে।

ক্রিশ্চিয়ান অ্যাডভোকেটস ইভাঞ্জেলিজম ইনকরপোরেট, ফিডেলিটি চ্যারিটেবল গিফট ফান্ড, শোয়াব চ্যারিটেবল ফান্ড, মার্কাস ফাউন্ডেশন, অ্যাডেলসন ফ্যামিলি ফাউন্ডেশন ও জিউস কমুনাল ফান্ড হলো সবচেয়ে বড় ছয়টি তহবিল সংস্থা যারা যুক্তরাষ্ট্রে ইসলামবিরোধী সংগঠন ও চক্রগুলোকে অর্থায়ন করে থাকে।

এসব ইসলামবিরোধী সংগঠন ও চক্রগুলো মার্কিন মুসলিমদের বিরুদ্ধে বিভিন্ন মিথ্যা তথ্য ছড়ায়। তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যম দ্বারা  ইসলামভীতি ছড়ায়। এছাড়া জনসাধারণের মধ্যে বক্তৃতা দেয়াসহ বিভিন্ন উপায়ে ইসলামবিদ্বেষ ছড়ায়।

সিএআইআর সংস্থার গবেষণা ও ওকালতি ইস্যুতে সমন্বয়কারী হুজাইফা শাহবাজ এক বিবৃতিতে বলেন, এ বিষয়টা আর গোপন নেই যে ইসলামবিদ্বেষী সংগঠন ও চক্রগুলো খুবই সক্রিয় ও তারা এ কাজ চালাতে যথেষ্ট অর্থ পায়।

তিনি বিভিন্ন জনকল্যানমূলক কাজ করা সম্প্রদায়কে আহ্বান জানান যেন তারা এ সকল ইসলামবিদ্বেষী সংগঠনকে অর্থায়ন না করেন। এছাড়া তারা যেন তাদের কর্মী ও বোর্ড মেম্বারদের ইসলাম সম্পর্কে সঠিক শিক্ষা দেন, যাতে করে তারা বুঝতে পারেন যে সমাজে ইসলামবিদ্বেষ কেন আছে এবং কিভাবে তা সক্রিয়।

সূত্র : ডেইলি সাবাহ

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments