Saturday, January 28, 2023
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAযুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট-এর আঞ্চলিক পরিচালক আলেকজান্ডার হার্ডিন-এর সাথে নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেলের...

যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট-এর আঞ্চলিক পরিচালক আলেকজান্ডার হার্ডিন-এর সাথে নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেলের বৈঠক

 নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এর কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম ২৩ নভেম্বর যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট-এর আঞ্চলিক পরিচালক আলেকজান্ডার কে. হার্ডিন এর সাথে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেন। আঞ্চলিক পরিচালক আলেকজান্ডার কে. হার্ডিন কনসাল জেনারেল ড. ইসলামকে তাঁর কার্যালয়ে স্বাগত জানিয়ে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্কের নানা দিক নিয়ে একটি আলোচনায় যোগ দেন। এ সময় কনস্যুলেট জেনারেলের প্রথম সচিব ইসরাত জাহান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ও যুক্তরাষ্টের কূটনৈতিক সম্পর্কের পঞ্চাশ বছর পূর্তি হওয়ায় এ বছরটি অতীব গুরুত্বপূর্ণ উল্লেখ করে তাঁরা দু’দেশের সম্পর্ককে আরো সুদৃঢ় ও সম্প্রসারিত করার লক্ষ্যে এক সাথে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন। তৈরী পোষাক ছাড়াও বাংলাদেশের অন্যান্য রপ্তানীজাত পণ্য বিশেষ করে ফার্মাসিউটিক্যালস সামগ্রী যুক্তরাষ্ট্রে রপ্তানীর সম্ভাবনার উপর তাঁরা আলোকপাত করেন।
বৈঠকে কনসাল জেনারেল আঞ্চলিক পরিচালক আলেকজান্ডার কে. হার্ডিন-কে প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশে নারীর ক্ষমতায়ন ও জলবায়ুর নেতিবাচক প্রভাব মোকাবেলাসহ আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশের বিভিন্ন অর্জন ও স্বীকৃতির বিষয়ে অবহিত করেন। নিউইয়র্কে বসবাসকারী প্রবাসী বাংলাদেশীদের যুক্তরাষ্ট্রের মূলধারার রাজনীতি, অর্থনীতি ও সংস্কৃতির সাথে সম্পৃক্ততা ও সাফল্যের কথা উল্লেখ করে কনসাল জেনারেল কমিউনিটির স্বার্থ সংশ্লিষ্ট্র বিভিন্ন বিষয় সম্পর্কে জনাব হার্ডিন এর দৃষ্টি আকর্ষণ করেন। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জনগণের মধ্যেকার সম্পর্ক ও বোঝাপোড়াকে আরো সহজ, সাবলীল ও শক্তিশালী করার প্রত্যয়ের মধ্য দিয়ে বৈঠকের সমাপ্তি ঘটে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments