Monday, November 29, 2021
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAযুক্তরাষ্ট্রের প্রতিনিধি সভা এক ট্রিলিয়ন ডলারের অবকাঠামো বিল পাস করেছে

যুক্তরাষ্ট্রের প্রতিনিধি সভা এক ট্রিলিয়ন ডলারের অবকাঠামো বিল পাস করেছে

এক ট্রিলিয়ন ডলারের অবকাঠামো বিল পাশ করলো যুক্তরাষ্ট্রের প্রতিনিধি সভা। দিনব্যাপী অচলাবস্থার পর, ডেমোক্র্যাটদের মধ্যে প্রগতিশীল এবং কেন্দ্রবাদীদের মধ্যে যে বিভাজন রয়েছে, সেটিকে পাশে রেখে মহাসড়ক, ব্রডব্যান্ড এবং অন্যান্য অবকাঠামোগত উন্নয়নের জন্য ১ হাজার বিলিয়ন ডলারের প্যাকেজ পাস করে সেটিকে স্বাক্ষর করে আইনে পরিণত করার জন্য দেশটির প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে পাঠিয়েছে।

ভয়েস অফ আমেরিকার এক প্রতিবেদনে শুক্রবার ২২৮-২০৬ ভোটটি বাইডেনের ডেমোক্র্যাটদের জন্য একটি উল্লেখযোগ্য বিজয় উল্লেখ করে বলা হয়- অভ্যন্তরীণ বিষয়বস্তুর বেশিরভাগ যা একটি উচ্চাভিলাষী ব্যয় বিল আখ্যা পেয়েছে, তা নিয়ে কয়েক মাস ধরে বাকবিতণ্ডা চলেছে।

বাইডেনের প্রশাসন এক প্রজন্মে আমেরিকার রাস্তা, রেলপথ এবং অন্যান্য পরিবহণ অবকাঠামোর সবচেয়ে বড় উন্নয়নের তত্ত্বাবধান করবে। বাইডেন প্রতিশ্রুতি দিয়েছেন যে, এই উন্নয়ন প্রকল্প কর্মসংস্থান সৃষ্টি করবে এবং যুক্তরাষ্ট্রে প্রতিযোগিতা বাড়াবে।

বাইডেনের অভ্যন্তরীণ কর্মসূচির দ্বিতীয় স্তম্ভে ডেমোক্র্যাটদের এখনও অনেক কাজ বাকি আছে: সামাজিক নিরাপত্তা বেষ্টনীর ব্যাপক প্রসার এবং জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াই করার কর্মসূচি। ১৯৬০ সালের পর যুক্তরাষ্ট্রের এই নিরাপত্তা জালের সবচেয়ে বড় সম্প্রসারণের জন্য ১ লক্ষ ৭৫ কোটি ডলার মূল্যের এই প্যাকেজটি ব্যয় করা হবে, কিন্তু এর জন্য দলটিকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য সংগ্রাম করতে হয়েছে।

ডেমোক্র্যাট নেতারা শুক্রবার প্রতিনিধি পরিষদে উভয় বিল পাস করার আশা করেছিলেন, কিন্তু কেন্দ্রবাদীরা এর খরচগুলির একটি নির্দলীয় হিসাব দাবি করার পর পদক্ষেপটি স্থগিত করা হয়।এটি এমন একটি প্রক্রিয়া যা কয়েক সপ্তাহ সময় নিতে পারে।

কয়েক ঘণ্টার রুদ্ধদ্বার বৈঠকের পর, কেন্দ্রবাদীদের একটি দল ২০ নভেম্বরের মধ্যে বিলটির পক্ষে ভোট দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিল। তারা বলেন, নির্দলীয় কংগ্রেশনাল বাজেট অফিস এই বিলের খরচের পরিমাণের সঙ্গে হোয়াইট হাউসের অনুমানের মিল পেলে তারা এর পক্ষে ভোট দেবে।

প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি দিনের শুরুতে সাংবাদিকদের বলেন, “আমার পৃথিবীতে স্বাগতম। এটি ডেমোক্রেটিক পার্টি।” “আমরা একটি লকস্টেপ(কোন জায়গা না রেখে সারিবদ্ধভাবে এগিয়ে চলা) পার্টি নই।”

১ দশমিক ৭৫ ট্রিলিয়ন ডলারের বিলটি শনিবারের প্রথম দিকে ২২১-২১৩ ভোটের মাধ্যমে একটি পদ্ধতিগত বাধা অতিক্রম করেছে। এতে করে সময় মোতাবেক ডেমোক্র্যাট নেতারা দ্রুত একটি চূড়ান্ত ভোটের আয়োজন করতে সক্ষম হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments