Tuesday, July 5, 2022
spot_img
Homeবিনোদনযাদের দিকে তাকিয়ে দর্শক

যাদের দিকে তাকিয়ে দর্শক

শুরু হলো নতুন বছর। নতুন দিন। গত বছরের ধারাবাহিকতায় এ বছরও তারকারা উপহার দেবেন দর্শকনন্দিত সিনেমা ও নাটক। ২০২২ সালে দর্শকরা যাদের দিকে তাকিয়ে থাকবেন তাদের নিয়েই এ আয়োজন। লিখেছেন- ফয়সাল আহমেদ

আরেফিন শুভ

গেল বছরের সবচেয়ে সফল চিত্রনায়ক আরেফিন শুভ। সবদিক থেকেই সফল বলা যায় তাকে। এই ধারাবাহিকতা এ বছরও থাকবে বলে আশা করা যাচ্ছে। কারণ গেল ৩ ডিসেম্বর মুক্তি পেয়েছে মিশন এক্সট্রিমের প্রথম পর্ব। যা গেল বছরে সবচেয়ে ব্যবসাসফল ছবি। এই ছবিরই ™ি^তীয় পর্ব মুক্তি পাবে চলতি বছর। তবে চলতি বছরের সবচেয়ে আলোচিত ছবির নায়ক তিনি! বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক সিনেমা ‘বঙ্গবন্ধু’তে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করছেন আরেফিন শুভ। ভারতের শ্যাম বেনেগাল পরিচালিত সিনেমাটি চলতি বছর মুক্তি পাবে।

বিদ্যা সিনহা মিম

ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা মিম। গেল বছর বাগদান সেরেছেন। বাগদানের পরই নতুন ছবি ‘পথে হলো দেখা’ নামের একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। যা চলতি বছর মুক্তি পাবে। তার অভিনীত আরও দুটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। ছবি দুটো হচ্ছে- ‘পরাণ’ ও ‘দামাল’। এ ছবিগুলো নিয়েও বেশ আশাবাদী মিম। ক্যারিয়ার, ব্যক্তিজীবন সবমিলিয়ে সুন্দর এক সময়ই পার করছেন এই তারকা।

সিয়াম আহমেদ

নিজের অভিনয়গুণে দর্শকমনে নিজের আলাদা একটা অবস্থান তৈরি করে নিয়েছেন চিত্রনায়ক সিয়াম আহমেদ। তার নামেই দর্শক সিনেমা হলে যাচ্ছে। এ বছর তার জন্য সবচেয়ে বড় পাওয়া তিনি বাবা হতে চলছেন। আর তার হাতে আছে অনেকগুলো ছবি যা চলতি বছরে মুক্তি পাবে। এগুলো হলো- দামাল, অপারেশন সুন্দরবন, অ্যাডভেঞ্চার অব সুন্দরবন, অন্তর্জাল। চলতি বছরের প্রথম মুক্তিপ্রাপ্ত ছবিও হতে যাচ্ছে তার। ৭ জানুয়ারি পর্দায় আসবে ‘শান’। বছরের ™ি^তীয় মাসেরও প্রথম সপ্তাহে মুক্তি পাবে তার অভিনীত ছবি। ৪ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে ‘পাপ-পুণ্য’।

পূজা চেরি

আগামীতে চলচ্চিত্রের নায়িকাদের পক্ষ থেকে সিনেমার হাল ধরবেন তিনি এটা বলাই যায়। চলতি বছরের শুরুতে মুক্তি পাবে তার অভিনীত একটি সিনেমা। ৭ জানুয়ারি মুক্তি পেতে যাচ্ছে চিত্রনায়িকা পূজা চেরি অভিনীত ‘শান’ সিনেমাটি। সিনেমায় ট্রেলারে ভিন্ন লুকে দেখা গেছে পূজাকে। আর চলতি বছরে আরও একটি আলোচিত ছবির নায়িকা তিনি। এতে তার বিপরীতে আছেন শীর্ষ নায়ক শাকিব খান। শুটিং শুরুর ঠিক তিন মাসের মাথায় আনকাট ছাড়পত্র পায় তাদের অভিনীত ছবি ‘গলুই’। ধারণা করা হচ্ছে, চলতি বছরের প্রথম ঈদেই ছবিটি মুক্তি দেওয়া হবে।

কেয়া পায়েল

চলতি প্রজন্মের ব্যস্ত অভিনেত্রী ও জনপ্রিয় অভিনেত্রী কেয়া পায়েল। গেল বছরজুড়ে তার অভিনীত নাটকগুলো ছিল আলোচনায়। এক ঈদেই তিনি অভিনয় করেছেন প্রায় ২৫টি নাটকে। যার প্রতিটিই লুফে নিয়েছেন দর্শক। তিনি অভিনয় করছেন রোমান্টিক, কমেডি, থ্রিলার- সব ধরনের গল্পেই। সবচেয়ে বড় বিষয়, প্রায় সব নায়কের সঙ্গেই তার জুটি হয়েছে আলোচিত। তাই চলতি বছরজুড়েও যে তিনি থাকবেন আলোচনায় তা বলাই যায়। এখন টিভি নাটকের পাশাপাশি ইউটিউব ও ওটিটি প্ল্যাটফরমেও দেখা যাবে তাকে।

মুশফিক আর ফারহান

নাটক মানেই এখন ফরহান। টিভি, ইউটিউব সব জায়গাতেই এখন তিনি। আর তার নাটক মানেই ব্যতিক্রম কিছু। প্রেম নয়, বরং তাকে গল্পনির্ভর নাটক দিয়েই দর্শক চিনেছেন। খুব স্বল্প সময়ে সাবলীল অভিনয় দিয়ে নিজেকে মেলে ধরতে সক্ষম হয়েছেন এই অভিনেতা। নায়ক নয়, বরং নিজেকে তৈরি করেছেন অভিনেতা হিসেবে। গেল বছর তার অভিনীত ‘পাগল তোর জন্য’, ‘সেপারেশন’, ‘কালাই’, ‘সুইপারম্যান’, ‘ইমোশনাল’, ‘তুমি আছো তাই’ নাটকগুলো ভক্তদের পছন্দের তালিকায় ছিল। চলতি বছরও নাটকপাড়া থাকবে তার দখলে।

রোকাইয়া জাহান চমক

২০১৭ সালে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতায় দ্বিতীয় রানারআপ হয়েছিলেন রোকাইয়া জাহান চমক। গেল বছর আলোচনায় এসেছেন ‘মহানগর’ ওয়েব সিরিজে অভিনয় করে। এ ছাড়া একাধিক নাটকে অভিনয় করে চমক প্রশংসা কুড়িয়েছেন। তার অভিনীত উল্লেখযোগ্য নাটকের মধ্যে রয়েছে- ‘অবশেষে একা’, ‘দ্য রেস’, ‘নটি ভার্সেস কিউটি’, ‘ভাইরাল হাজবেন্ড’ ইত্যাদি। ধারণা করা হচ্ছে চলতি বছরে নাটকে রাজত্ব করবেন তিনি।

সামিরা খান মাহি

মডেল-অভিনেত্রী সামিরা খান মাহি। বিনোদন দুনিয়ায় নাম লেখিয়েছেন বেশি দিন নয়। তবে খুব অল্প দিনেই পেয়েছেন দর্শকপ্রিয়তা। গেল বছর নতুনদের মধ্যে বেশ কয়েকজন তারকা অভিনয় দিয়ে দর্শকদের নজর কেড়েছেন। তাদের মধ্যে অন্যতম এই অভিনেত্রী। তার অভিনীত উল্লেখযোগ্য নাটকগুলো হচ্ছে- ‘ইমোশনাল ম্যান’, ‘যেমন জামাই তেমন বউ’, ‘দে দৌড়’, ‘লুঙ্গিবাজ’, ‘দ্য টেম্পল রান’, ‘মাইনকা চিপা’, ‘দৌড়ের উপর’, ‘ভালোবাসি না’, ‘লাগবি বাজি’, ‘রাখাল বালিকা’ প্রভৃতি। নতুন বছরে তিনি অভিনয় করতে চান সব রকমের গল্পে। ইউটিউবের পাশাপাশি ওটিটি প্ল্যাটফরমে ভালো ভালো কাজ হচ্ছে। সেসব প্ল্যাটফরমে কাজ করার ইচ্ছে আছে তার। এর মধ্যে জি-ফাইভসহ আরও বেশ কিছু প্ল্যাটফরম থেকে কাজের প্রস্তাবও এসেছে।

নতুন বছরে ভাবনা

নতুন নতুন পরিকল্পনা নিয়ে কাজ করব : ইমরান

এ বছরের শেষের দিকে মেরিল প্রথম আলো অ্যাওয়ার্ড পেলাম। খুবই ভালো লাগল। এ নিয়ে ’১৬, ’১৮ ও ’১৯ সাল- তিনবার অ্যাওয়ার্ড পেলাম। বছরের শেষদিনে এই সংবাদটি অনেক আনন্দের। ভালো লাগা অনেক বেশি কারণ ‘তুই কি আমার হবিরে’ গানটির সুর সংগীতও আমার করা। ২০২১ সাল সবমিলিয়ে ভালো কেটেছে। চেষ্টা করেছি ভালো ভালো গান উপহার দেওয়ার। আজ থেকে শুরু হলো নতুন বছর। নতুন নতুন পরিকল্পনা নিয়ে কাজ করব। এ বছরও শ্রোতাদের ভালো ভালো গান উপহার দেব।

এ বছর আমি স্বস্তি চাই, শান্তি চাই

আঁখি আলমগীর

আমার ২৮-২৯ বছরের ক্যারিয়ার। সব সময় একই ভাবনা, ভালো গান করতে চাই, ভালো কাজ করতে চাই। নতুন বছরের ভাবনা, প্রত্যেকটা কাজই ভালো ভাবে শুরু করব, ভালোভাবে শেষ করব। বেশি চাপ নিতে চাই না। এত বছর পর এসে এখন আর দৌড়াতে ইচ্ছে করে না, নিজেকে সবকিছু থেকে, সবকিছুর ঊর্ধ্বে সরে যেতে ইচ্ছে হয়। এখন আমার কাজটা আমার মতো করে হবে, আমার পরিকল্পনায় হবে। কতগুলো কাজ করলাম, কী কাজ করলাম, কত ভিউ হলো, কী হলো না হলো ওটা আর আমার এখন মুখ্য বিষয় নয়। অনেক দিন কাজ করলে এবং সবার দোয়ায় একটা সফল ক্যারিয়ার থাকলে যেটা হয়, একটা আত্মবিশ্বাস চলে আসে। আমি এখন কনফিডেন্ট আর্টিস্ট। একজন কনফিডেন্ট আর্টিস্ট কখনো দৌড়ায় না, আমি ধীরস্থির দেখতে চাই, বুঝতে চাই, শুনতে চাই। ভালো কিছু গান করতে চাই। যেগুলো নতুন বছরে হবে ইনশাআল্লাহ। আমি বিভিন্ন সামাজিক কাজের সঙ্গে জড়িত। এ কাজগুলো আরও বাড়াতে চাই। সন্তানরা বড় হচ্ছে। একদিক থেকে দায়িত্ব কমছে আবার কিছু দায়িত্ব বেড়েও যাচ্ছে। সবমিলিয়ে ব্যালেন্স করে চলতে হবো, যা আমি সব সময় করি। নিজেকে অত্যাচার করে কাজ করেছি সব সময়, কখনো নিজের দিকে খেয়াল রাখিনি। একটু নিজের যত্ন নিতে চাই। মানসিক স্বস্তি, মানসিক শান্তি এগুলো নিয়ে ভাবতে চাই। কার সঙ্গে কথা বললে কাজ ভালো হবে সেটা নয়, কার সঙ্গে কথা বললে, কাদের সঙ্গে চলাফেরা করলে মন ভালো থাকবে সেগুলো মেইনটেইন করে চলব। আমি আমার লাইফে কোনো পেইন চাই না। এ বছর আমি স্বস্তি চাই, শান্তি চাই। খুব আরাম করতে চাই। পাশাপাশি কাজও করে যেতে চাই। এক কথায় যদি বলি আমি শান্তি চাই। আমার অনেক ধৈর্য আছে, ধৈর্য আরও বাড়াব। নতুন বছরে সবার জন্য শুভকামনা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments