Friday, April 19, 2024
spot_img
Homeবিজ্ঞান ও প্রযুক্তিম্যালওয়্যার থেকে সুরক্ষা দেবে অ্যানড্রয়েড ১৫

ম্যালওয়্যার থেকে সুরক্ষা দেবে অ্যানড্রয়েড ১৫

অ্যানড্রয়েড ১৫-এর ডেভেলপার প্রিভিউ১ উন্মুক্ত করেছে গুগল। এর মাধ্যমে সফটওয়্যার ডেভেলপার ও কম্পানিগুলো ধারণা পাবে, কেমন হতে যাচ্ছে অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমটির আগামী সংস্করণ। সফটওয়্যার ডেভেলপাররা ১৫-এর অ্যাপগুলো পরীক্ষা-নিরীক্ষা করে দেখতে পারবে এবং ত্রুটি খুঁজে বের করতে পারবে। শুক্রবার গুগল জানায়, অ্যানড্রয়েড ১৫ ডিভাইসের সিকিউরিটি জোরদার করবে।

এ ছাড়া বাড়বে ক্যামেরা, জিপিইউ, ডিসপ্লে ও এআইয়ের মান। আপাতত পিক্সেল ফোনেই অ্যানড্রয়েড ১৫ ডেভেলপার প্রিভিউ ব্যবহার করা যাবে। এতে থাকবে অ্যাপ্লিকেশন প্রগ্রামিং ইন্টারফেস (এপিআই)। এটি ব্যবহার করলে ম্যালওয়্যার থেকে রক্ষা পাবে ব্যবহারকারীরা।
এ ছাড়া মিলবে আংশিকভাবে স্ক্রিন শেয়ারিংয়ের সুবিধা। ফলে আংশিকভাবে স্ক্রিনে থাকা একটি অ্যাপের উইন্ডো রেকর্ড করা যাবে। পুরোটা রেকর্ড করবে না। প্রাইভেসি স্যান্ডবক্সেও আসবে নতুন আপডেট।
ফলে ব্যবহারকারীদের টার্গেটেড বিজ্ঞাপন দেখাতে পারবে ডেভেলপাররা। প্রাইভেসি স্যান্ডবক্স হলো গুগলের একটি উদ্যোগ। এর মূল লক্ষ্য হলো ওয়েবসাইট ও অ্যাপের ওপর বিধি-নিষেধ আরোপ করা, যাতে ব্যবহারকারীদের ডাটার যথেচ্ছ ব্যবহার তারা করতে না পারে।সূত্র : অ্যানড্রয়েড অথরিটি

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments