Tuesday, May 28, 2024
spot_img
Homeখেলাধুলামেসি-সুয়ারেজ যুগলবন্দী, মায়ামির গোলের মালা

মেসি-সুয়ারেজ যুগলবন্দী, মায়ামির গোলের মালা

ম্যাচের তখন মোটে একাদশ মিনিট চলছে। ধারাভাষ্যকার চিৎকার করে চলেছেন, ‘লুইস সুয়ারেসকে নিয়ে যত আলোচনা, সব তিনি মিলিয়ে দিলেন মুহূর্তেই…।’ দ্বিমত করার সুযোগ সেখানে নেই। ততক্ষণে যে দুই গোল দিয়ে ফেলেছেন সুয়ারেস! দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসিই বা পিছিয়ে থাকবেন কেন। পরে দুটি গোল করলেন আর্জেন্টাইন জাদুকরও। সব মিলিয়ে ইন্টার মায়ামি পেল উড়ন্ত এক জয়। মেজর লিগ সকারে বাংলাদেশ সময় গতকাল সকালের ম্যাচে অরল্যান্ডো সিটিকে ৫-০ গোলে বিধবস্ত করল ইন্টার মায়ামি। ম্যাচের প্রথম ১১ মিনিটের মধ্যেই দুটি গোল করেন সুয়ারেস। প্রথমার্ধেই ব্যবধান আরও বাড়ান রবার্ট টেইলর। দ্বিতীয়ার্ধে দুটি গোল করেন মেসি।
লিগে নতুন মৌসুমের প্রথম দুই ম্যাচে মেসির গোল ছিল একটি। কিন্তু সুয়ারেস পাননি গোলের দেখা। তার ফিটনেস নিয়েও টুকটাক প্রশ্ন উঠছিল। এবার সংশয় উড়িয়ে দিলেন ৩৭ বছর বয়সী স্ট্রাইকার। সেরা ফর্মে থাকলে যেমন নিখুঁত ফিনিশিং দেখা যায় তার, ম্যাচের শুরুর ভাগে তাকে দেখা গেছে সেই রূপেই। এই জয়ে তিন ম্যাচে সাত পয়েন্ট নিয়ে মেজর লিগ সকারের ইস্টার্ন কনফারেন্সের শীর্ষে ইন্টার মায়ামি।
শেষ হয়েছে মাত্র তিন রাউন্ড। তবুও মেজর লিগ সকারের (এমএলএস) পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা অনন্য বিষয় ইন্টার মায়ামির জন্য। এমনটা যে নিজেদের ইতিহাসে এই আসরেই প্রথম। আর তার সবটাই সম্ভব হয়েছে তর্ক সাপেক্ষে ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড় লিওনেল মেসিকে পেয়ে। এবার যোগ হয়েছে দীর্ঘদিনের সতীর্থ ও বন্ধু লুইস সুয়ারেজ। আর তাতেই শিরোপা জিতে নিতে বদ্ধপরিকর আর্জেন্টাইন অধিনায়ক।
এবার আসরে জয় দিয়েই শুরু করেছিল মায়ামি। সল্টলেকের বিপক্ষে ২-০ গোলে জিতলেও পরের ম্যাচে এলএ গ্যালাক্সির সঙ্গে মেসির শেষ সময়ের দেওয়া গোলে কোনোমতে ১-১ গোলে ড্র করে তারা। তাতে শঙ্কায় ছিলেন অনেকেই। তার উপর সুয়ারেজের গোল না পাওয়ার বিষয়টিও ছিল। এদিন বড় জয়ে সব শঙ্কা উড়িয়ে দিয়েছেন সুয়ারেজও। তার গোলে তাই দারুণ খুশি মেসি, ‘ও গোল করতে পেরেছে, আমি ওর জন্য খুব খুশি। তবে আমরা শান্ত ছিলাম। আমরা জানি লুইস (সুয়ারেজ) কেমন এবং ও কী করতে পারে। যখন আপনি ওর কাছ থেকে কম প্রত্যাশা করবেন, তখন ও আজকের মতো খেলে সব বুঝিয়ে দেবে।’
গত মৌসুমে যোগ দিয়েই মায়ামিকে লিগস কাপের শিরোপা জিতিয়েছিলেন মেসি। যা ক্লাবটির ইতিহাসেরই প্রথম শিরোপা। তবে মেজর লিগে তেমন সুবিধা করে উঠতে পারেনি তারা। মৌসুমের মাঝ পথে মেসি যখন যোগ দেন তখন তারা ছিল তলানিতে। এরপর মেসি যোগ দেওয়ার পর কয়েক ম্যাচে জয় পেলেও চোটে পড়ে ছিটকে যান আর্জেন্টাইন অধিনায়ক। এরপর আর কুলিয়ে উঠতে পারেনি তারা। তবে এবার এই আসরে লড়াই করতে প্রস্তুত বলেই জানান অধিনায়ক, ‘পিঠে ব্যাগ তুলে নেওয়ার বদলে আমরা আমাদের দল নিয়ে সচেতন আছি। আমরা সংগঠিত এবং এমএলএসে লড়াই করার জন্য তৈরি হচ্ছি। আমরা জানি, পথটা দীর্ঘ। এটা মাত্রই শুরু। কিন্তু বাস্তবতা হচ্ছে এই যে আমরা জানি, আমাদের লড়াই করার মতো একটা দল আছে এবং আমরা চেষ্টা করব।’
জোড়া গোল করে এদিন অনন্য একটি মাইলফলকও পূর্ণ করেছেন মেসি। লিগে ৫০০ গোল দেওয়ার কীর্তি গড়েছেন। এরমধ্যে ৪৭৪ টি গোল দিয়েছেন বার্সার জার্সিতে। লিগ ওয়ানে ২২ এবং মেজর লিগে ৪টি। সবমিলিয়ে মোট ৫৮৭ ম্যাচে এই মাইলফলক স্পর্শ করেন তিনি।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments