Wednesday, April 17, 2024
spot_img
Homeধর্ম‘মুসকান আমাদের সবার সাহস হয়ে উঠেছেন’

‘মুসকান আমাদের সবার সাহস হয়ে উঠেছেন’

কর্ণাটকের ভয়হীন মুসকান প্রতিটি মানুষের সাহসের উৎস হয়ে উঠেছেন বলে মন্তব্য করেছেন অল ইন্ডিয়া মজলিসে ইত্তেহাদুল মুসলিমিনের (এআইএমআইএম) প্রেসিডেন্ট আসাদুদ্দিন ওয়াইসি। মুসকানকে হয়রানির ভিডিও ভাইরাল ও এ নিয়ে বিশ্বজুড়ে সংবাদ শিরোনাম হওয়ার পর বুধবার তার সঙ্গে কথা বলেছেন আসাদুদ্দিন ওয়াইসি। এরপর হায়দরাবাদ থেকে তিনি টুইটে লিখেছেন, মুসকান ও তার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেছি। শিক্ষার জন্য তার প্রতিশ্রুতি, কঠোর অবস্থানের জন্য প্রার্থনা করি। পাশাপাশি ধর্মীয় স্বাধীনতা ও তার পছন্দ বাছাই করার অধিকার চর্চার জন্য প্রশংসা করেছি। আমি এই বার্তাটিই দিয়েছি যে, তার ভীতিহীন অবস্থান আমাদের সবার কাছে সাহসের একটি উৎস হয়ে উঠেছে। এ খবর দিয়েছে অনলাইন এনডিটিভি।

মুসকানকে তার অবস্থানে স্থির থাকার জন্য তার পিতামাতার ভূমিকার প্রশংসা করেছেন আসাদুদ্দিন ওয়াইসি। তিনি টুইটে লিখেছেন, তাকে অন্যায়ের কাছে মাথানত না করতে শিখিয়ে বড় করেছেন তার পিতামাতা।এ জন্য তাদের প্রশংসা জানাই। ২০১৮ সালে কর্ণাটকে জেডি(এস)-এর পক্ষে বিধানসভা নির্বাচনের এক প্রচারণার অনুষ্ঠানে তার পিতার সঙ্গে সাক্ষাতের সুযোগ হয়েছিল আমার। এতে আমি সম্মানীত হয়েছি।

ওদিকে এ ইস্যুতে বিক্ষোভ হয়েছে কলকাতায়ও। বুধবার সেখানে বিপুল সংখ্যক মানুষ বিক্ষোভ করে স্লোগান দিতে থাকেন। তারা হিজাব বন্ধের বিরুদ্ধে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করেন। এই বিতর্ক এখন আর ভারতের মধ্যে সীমাবদ্ধ নেই। বিভিন্ন দেশেও দেখা দিয়েছে বিক্ষোভ। ক্ষোভ প্রকাশ করেছেন শান্তিতে নোবেল পুরস্কার বিজয়ী মালালা ইউসুফজাই। পোশাক এবং শিক্ষার মধ্যে ব্যবধান করা নিয়ে সমালোচনা করেছেন তিনি। ভারতের নেতাদের কাছে আহ্বান জানিয়েছেন মুসলিম নারীদের একপেশে করে ফেলা বন্ধ করতে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments