Thursday, July 18, 2024
spot_img
Homeখেলাধুলামুশফিকের ক্রিকেট ‘মস্তিকের’ প্রশংসায় পঞ্চমুখ ক্লুজনার

মুশফিকের ক্রিকেট ‘মস্তিকের’ প্রশংসায় পঞ্চমুখ ক্লুজনার

জাতীয় দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমের ক্রিকেট মেধা নিয়ে প্রশংসা করেছেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্রিকেটার ল্যান্স ক্লুজনার।

২০১৮ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) রাজশাহী কিংসের প্রধান কোচ হিসেবে কাজ করেন ক্লুজনার। এবার মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন খুলনা টাইগার্সের হয়ে কাজ করতে বাংলাদেশে এসেছেন তিনি। 

বুধবার মিরপুর একাডেমি মাঠে সাংবাদিকদের সঙ্গে আলাপে ক্লুজনার বলেন, মুশফিকের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি। সে সম্ভবত বাংলাদেশের সবচেয়ে বুদ্ধিমান ক্রিকেট মস্তিষ্ক ও শক্ত মানসিকতার মানুষ। এই ধরণের মানুষের সঙ্গে কাজ করতে পারা সম্মানের। আমি তাকে সমর্থন করতেও অপেক্ষায় আছি।

দক্ষিণ আফ্রিকার হয়ে ১৭১টি ওয়ানডে আর ৪৯টি টেস্ট ম্যাচে অংশ নিয়ে ৬টি সেঞ্চুরির সাহায্যে ৫ হাজার ৪৮২ রান সংগ্রহের পাশাপাশি পেস বোলিংয়ে ২০২ উইকেট শিকার করেন ল্যান্স ক্লুনজার। 
 
মুশফিকুর রহিম টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে দেশের হয়ে ১৫টি সেঞ্চুরির সাহায্যে দ্বিতীয় সর্বোচ্চ ১২ হাজার ৯১৯ রান করেন। 

জাতীয় দলের হয়ে রেকর্ড ৩৪টি টেস্ট ম্যাচে নেতৃত্ব দেন মুশফিক। তার অধীনে ৭টিতে জয় আর ৯টি টেস্টে ড্র করে বাংলাদেশ।  

ওয়ানডেতে ৩৭ ম্যাচে নেতৃত্ব দিয়ে ২৪টিতে জয় উপহার দেন মুশফিক। আর টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ২৩ ম্যাচে নেতৃত্ব দিয়ে ৮টিতে জয় উপহার দেন এ উইকেটকিপার ব্যাটসম্যান।  

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments