Thursday, October 6, 2022
spot_img
Homeখেলাধুলা‘মুমিনুল, সৌম্য, সাব্বিররা আমার হাতে গড়া’

‘মুমিনুল, সৌম্য, সাব্বিররা আমার হাতে গড়া’

প্রায় এক দশক ধরে বাংলাদেশ দলের নির্বাচকের ভূমিকা পালন করছেন মিনহাজুল আবেদিন নান্নু। তবে নির্বাচক হিসেবে দায়িত্ব পালনের আগে অনূর্ধ্ব-১৯ দলের কোচের ভূমিকা পালন করেছেন তিনি।

জাতীয় দলের সাবেক এই অধিনায়কের হাত ধরেই জাতীয় দলে একঝাঁক খেলোয়াড় এসেছে। তাদের মধ্যে রয়েছেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক সৌরভ, সৌম্য সরকার, সাব্বির রহমান রুম্মন, আবুল হাসান রাজুর মতো প্রতিভাবানরা। 

নান্নু বলেন, খেলোয়াড়ি জীবন শেষ করে কোচিংয়ে ছিলাম। তখন খেলোয়াড় তৈরি করেছি। দেখুন ২০০৯-১০ সালে আমি অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ ছিলাম। সেই ব্যাচের ১৬ জন জাতীয় দলকে প্রতিনিধিত্ব করেছে। মুমিনুল আমার ব্যাচের খেলোয়াড়। সৌম্য, সাব্বির, বিজয়, রাজু- সবাই আমার হাতে গড়া।

দীর্ঘদিন ধরে জাতীয় দলের প্রধান নির্বাচকের ভূমিকা পালন করে যাওয়া নান্নু আরও বলেন, কোচিংয়ের সঙ্গে দীর্ঘ সময় আমি কাটিয়েছি। কোচ হিসেবে আমি যখন কাজ করেছি তখনকার পাইপলাইনের সব খেলোয়াড়ই কিন্তু এখন জাতীয় দলে। এখানে একটা তৃপ্তি অবশ্যই আছে।

কোচিং রেখে নির্বাচকের ভূমিকা পালন করতে গিয়ে বিভিন্ন সময়ে বিতর্কের মুখোমুখি হওয়া সাবেক এই তারকা ক্রিকেটার বলেন, নির্বাচক হয়ে কাজ করা- এটা বিরাট ক্ষেত্র। এখানে একা কোনো কাজ করা যায় না। টিম ম্যানেজমেন্টের সঙ্গে কাজ করতে হয়, কোচ-অধিনায়কের পরিকল্পনা অনুযায়ী এগোতে হয়। আমি মনে করি বাংলাদেশের ক্রিকেটের উন্নতির জন্য যতটুকু কাজ করা দরকার তা আমরা ভালোই করেছি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments