Tuesday, May 28, 2024
spot_img
Homeআন্তর্জাতিকমিসাইলের যন্ত্রাংশ তৈরির কারখানা উড়িয়ে দিল রাশিয়া

মিসাইলের যন্ত্রাংশ তৈরির কারখানা উড়িয়ে দিল রাশিয়া

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় শনিবার জানিয়েছে, দিনিপ্রো শহরে অবস্থিত ইউক্রেনের একটি মিসাইলের যন্ত্রাংশ তৈরির কারখানা উড়িয়ে দিয়েছে রুশ সেনারা। 

এ কারখানাটিতে টোচকা-ইউ ব্যালাস্টিক মিসাইলের গুরুত্বপূর্ণ যন্ত্রাংশ তৈরি করা হত। 

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে আরও দাবি করা হয়েছে, তাদের সেনারা হামলা চালিয়ে ইউক্রেনের তিনটি যুদ্ধবিমান এবং দুটি হেলিকপ্টার ধ্বংস করে দিয়েছে।

তবে রাশিয়ার এসব দাবির সত্যতা যাচাই করতে পারেনি আন্তর্জাতিক গণমাধ্যমগুলো। 

এদিকে ইউক্রেনের একজন কর্মকর্তা শুক্রবার দাবি করেন, কয়েকদিন ধরে রাশিয়া ইচ্ছাকৃতভাবে ইউক্রেনের জনবহুল স্থানগুলোতে হামলা চালাচ্ছে।

ভিনেৎসিয়ায় রুশ বাহিনী হামলা চালানোর পর এমন মন্তব্য করেন ইউক্রেনের জাতীয় নিরাপত্তা কাউন্সিলের সেক্রেটারি ওলেক্সি দানিলোভ।

ব্রিটিশ গণমাধ্যম গার্ডিয়ানকে এ কর্মকর্তা বলেন, তারা নজরদারি করে দেখতে পেয়েছেন, বেসামরিক লোকদের মনে ভয় ধরাতে ইচ্ছাকৃতভাবে জনবহুল এলাকায় হামলা চালাচ্ছে রুশ বাহিনী।

তিনি বলেন, আমাদের একটি নজরদারি ব্যবস্থা আছে এবং সব বিমান হামলা এবং অন্যন্য হামলা আমরা নজরে রাখি। কয়েকদিন যাবত আমরা যা দেখতে পাচ্ছি, তাদের লক্ষ্য হলো বেসামরিক স্থাপনা ধ্বংস করা। তারা সিদ্ধান্ত নিয়েছে, বেসামরিক লোকদের মনে ভয় ধরিয়ে দেবে। এগুলো আমার আবেগীয় কথা না। আমরা যে নজরদারি করছি, সেটি তা বলছে।

সূত্র: আল জাজিরা,দ্য গার্ডিয়ান

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments