Sunday, July 14, 2024
spot_img
Homeজাতীয়মির্জা ফখরুলের সাথে ইইউ রাষ্ট্রদূতের বৈঠক

মির্জা ফখরুলের সাথে ইইউ রাষ্ট্রদূতের বৈঠক

জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী গোয়েন সুইসের সাথে বৈঠকের একদিন পর ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াটলির সাথে বৈঠক করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল বুধবার সকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দেড় ঘণ্টাব্যাপী এই বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াটলি ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ।

ইউরোপীয় ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূতের সাথে রুদ্ধদ্বার বৈঠকের পর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের বলেন, বাংলাদেশ ও ইউরোপীয় ইউনিয়নের মধ্যে আমাদের যে দ্বি-পাক্ষিক সম্পর্ক এবং সেই সম্পর্কে মধ্যে যে প্রাসঙ্গিক বিষয়গুলো আছে সব প্রাসঙ্গিক বিষয়ের ওপরে আমরা বিস্তারিত আলোচনা করেছি। সেই প্রাসঙ্গিক বিষয়গুলোর কি, কোন কোন বিষয়ে বৈঠকে আলোচনার ক্ষেত্রে জোর দেয়া হয়েছে সুনির্দিষ্টভাবে জানতে চাইলে তিনি কোন মন্তব্য করতে অস্বীকৃতি জানান।

এর আগে গত মঙ্গলবার জাতিসংঘের নবনিযুক্ত আবাসিক সমন্বকারী গোয়েন লুইস বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় আমীর খসরু মাহমুদ চৌধুরী ও শ্যামা ওবায়েদও উপস্থিত ছিলেন। ওই সাক্ষাতের পর আমীর খসরু বলেছিলেন, জাতিসংঘের আবাসিক সমন্বয়ক সৌজন্য সাক্ষাৎ করতে এসেছিলেন। গত মে মাসে ঢাকার আবাসিক সমন্বয়কারী হিসেবে গোয়েন লুইস নিয়োগ লাভের পর এটিই তার বিএনপি মহাসচিবের সঙ্গে প্রথম সাক্ষাৎ ছিলো।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments