Wednesday, June 12, 2024
spot_img
Homeবিজ্ঞান ও প্রযুক্তিমাস্কের অধীনে ৮০ শতাংশ পুরনো কর্মী হারিয়েছে টুইটার

মাস্কের অধীনে ৮০ শতাংশ পুরনো কর্মী হারিয়েছে টুইটার

 ইলন মাস্ক টুইটার কিনে নেয়ার পর এর ৬০০০ এর বেশি কর্মী চাকরি ছেড়েছেন কিংবা চাকরি হারিয়েছেন। এই সংখ্যা মোট কর্মীর ৮০ শতাংশ। শুক্রবার সিএনবিসির প্রকাশিত এক রিপোর্টে এই চাঞ্চল্যকর তথ্য জানা যায়। গণমাধ্যমটি দাবি করেছে, তারা টুইটারে আভ্যন্তরীণ রেকর্ড পর্যালোচনা করেই এ রিপোর্ট করেছে। 
ওই নথি অনুযায়ী, টুইটারে এখন ফুল-টাইম কর্মচারী রয়েছেন ১৩০০, যা আগে ছিল ৭৫০০। এরমধ্যে ৫৫০ জনেরও কম আছে ইঞ্জিনিয়ার। টুইটারের ‘ট্রাস্ট এন্ড সেফটি’ ডিপার্টমেন্টে এখন আছে শুধু ২০ জন ফুল-টাইম কর্মী। মাস্কের টুইটার কিনে নেয়ার পর এর বহু কর্মী চাকরি ছেড়ে দিয়েছেন। ইলন মাস্ক টুইটার কিনেই তার কর্মীদের আরও বেশ কাজ করার নির্দেশ দেন। অফিসের সময় বৃদ্ধি করার পাশাপাশি তিনি ‘ওয়ার্ক ফ্রম হোম’ও বাতিল করে দেন। এরফলে এসব কর্মীদের বড় একটি অংশই চাকরি ছেড়ে দিয়েছেন।
গত বছরের অক্টোবরে টুইটার নিজের অধীনে নেন মাস্ক।

এর প্রায় সঙ্গে সঙ্গেই ছাঁটাই শুরু করেন তিনি। তার দাবি, এভাবে টুইটারকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে চান তিনি। যদিও তার পরিকল্পনা ছিল টুইটারের ৫০ শতাংশ কর্মী ছাঁটাই করা। নাম প্রকাশ না করার শর্তে এক সাবেক টুইটারকর্মী সিএনবিসিকে বলেন, পুরোনো কর্মীদের এভাবে ছাটাইর কারণে টুইটারের পক্ষে আর আগের মতো সেবা দেয়া সম্ভব হবে না। কোম্পানির কোড বেজ অনেক বড়। বর্তমান ইঞ্জিনিয়ারদের পক্ষে টুইটারের বিভিন্ন অংশকে চালু রাখা কষ্টকর হয়ে যাবে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments