Sunday, June 23, 2024
spot_img
Homeখেলাধুলামাশরাফিদের হারিয়ে সিলেট পর্বে দারুণ সূচনা রংপুরের

মাশরাফিদের হারিয়ে সিলেট পর্বে দারুণ সূচনা রংপুরের

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সিলেট পর্বের ম্যাচ শুরু হয়েছে আজ। যেখানে মাশরাফিদের ৬ উইকেটে হারিয়ে রংপুর রাইডার্স সিলেট পর্ব শুরু করে। সিলেট স্ট্রাইকার্সের দেওয়া ৯২ রানের সহজ লক্ষ্য মাত্র ১৫ ওভার ৪ বলে ৪ উইকেট হারিয়ে টপকে যায় রংপুর।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ইনিংসের ষষ্ঠ ওভারে নাইম শেখ ২১ বলে ১৮ করে ফেরেন। অষ্টম ওভারের শেষ দুই বলে জোড়া শিকার করেন মাশরাফি। শেখ মেহেদি ৮ আর শোয়েব মালিক ফেরেন গোল্ডেন ডাকে। আজমতউল্লাহ ওমরজাইও ৪ রানের বেশি করতে পারেননি।

তবে ওপেনার রনি তালুকদার দেখেশুনে রান করতে থাকেন। ৩৮ বলে ২টি করে চার-ছক্কায় ৪১ রানে অপরাজিত থেকে দলকে জয়ের দিকে নিয়ে যায়। তার সঙ্গে ১৩ বলে ১ চার আর ২ ছক্কায় হার না মানা ১৮ করেন মোহাম্মদ নওয়াজ।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে আজ তেমন একটা সুবিধা করতে পারেনি সুরমা পারের এই দল। টপ ওর্ডারের সব ব্যাটার আজ একে একে ব্যার্থ। রংপুরের বোলারদের নিয়ন্ত্রীত বোলিংয়ে ১০০ রানই পার করতে পারেনি সিলেট। ফলে রংপুরের সামনে সহজ লক্ষ্য দাঁড়ায় ৯৩। 

শুরুতে পাওয়ার ওভারের মধ্যেই ৫ উকেট হারিয়ে অনেকটা ব্যাকফুটে চলে যায় সুরমা পারের দলটি। প্রথম ওভারেই ২ রান করে আজমত উল্লার বলে আউট হন ওপেনার টম মরিস। পরের ওভারে হাত খুলে খেলতে গিয়ে মেহেদী হাসানের বলে বাউন্ডারি লাইনে শোয়েবের ক্যাচে পরিণত হন শান্ত। করেন ৯ রান।  

এর পর তিন ০ দেখে সিলেটের ব্যাটাররা। তৌহিদ হৃদয় ০ রানে ফিরেন আজমউল্লার বলে এলবি হয়ে। তার পরের বলেই ০ রানে বোল্ড হয়ে আউট হন মুশফিক। আর জাকির তো সোহানের স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে সাজ ঘরে ফেরেন ০ রানে।   

১৮ রানে নেই ৭ উইকেট। ঘরের মাঠের দর্শকদের সামনে চরম লজ্জায় পড়েছিল সিলেট স্ট্রাইকার্স। বিপিএলে নিজেদের ডেরায় ফিরে রংপুর রাইডার্সের বোলারদের তোপে প্রথম ম্যাচেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে সিলেটের টপ আর মিডল অর্ডার।

সেখান থেকে মাশরাফি বিন মর্তুজাকে নিয়ে বিপর্যয় সামাল দেন তরুণ পেস বোলিং অলরাউন্ডার তানজিম হাসান সাকিব। শেষ পর্যন্ত পুরো ২০ ওভার খেলে ৯ উইকেটে ৯২ রান তুলতে পেরেছে স্বাগতিকরা।

মাশরাফি আউট হন ২১ বলে ২ ছক্কায় ২১ রান করে। তানজিম সাকিব ৩৬ বলে ৫ চার আর ৩ ছক্কায় করেন ৪১।

রংপুরের আজমতউল্লাহ ওমরজাই ১৭ রানে নেন ৩টি উইকেট। হাসান মাহমুদ নেন ১২ রানে ৩টি।

সন্ধ্যা ৭টায় দিনের অন্য ম্যাচে লড়বে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সাকিব আল হাসানের ফরচুন বরিশাল।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments