Saturday, July 2, 2022
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAমার্কিন কংগ্রেসওম্যান ইলহান ওমরের কংগ্রেসে ভারতবিরোধী প্রস্তাব পেশ

মার্কিন কংগ্রেসওম্যান ইলহান ওমরের কংগ্রেসে ভারতবিরোধী প্রস্তাব পেশ

মার্কিন ডেমোক্র্যাট কংগ্রেসওম্যান ইলহান ওমর একটি প্রস্তাব উত্থাপন করেছেন যাতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীকে ধর্মীয় স্বাধীনতা লঙ্ঘনের অভিযোগে ভারতকে বিশেষ উদ্বেগের দেশ হিসাবে মনোনীত করার আহ্বান জানানো হয়েছে।
কংগ্রেসওম্যান রাশিদা তালিব এবং কংগ্রেসওম্যান জুয়ান ভার্গাসের কো-স্পন্সরে রেজোলিউশনটি বাইডেন প্রশাসনকে আন্তর্জাতিক ধর্মীয় স্বাধীনতা সংক্রান্ত ইউএস কমিশনের সুপারিশগুলো বাস্তবায়নের আহ্বান জানিয়েছে যা পরপর তিন বছর ধরে ভারতকে বিশেষ উদ্বেগের দেশ হিসাবে মনোনীত করার আহ্বান জানিয়েছে।
গত মঙ্গলবার হাউস অফ রিপ্রেজেন্টেটিভে উপস্থাপিত প্রস্তাবটি প্রয়োজনীয় পদক্ষেপের জন্য হাউসের পররাষ্ট্র বিষয়ক কমিটিতে পাঠানো হয়েছে
ভারত সম্পর্কিত একাধিক কংগ্রেসনাল শুনানিকালে ওমর বারবার ভারতের অন্যায় আচরণের বিরুদ্ধে তার অবস্থান পরিষ্কার করেছেন। ওমরের রেজুলেশন মুসলিম, খ্রিস্টান, শিখ, দলিত, আদিবাসী এবং অন্যান্য ধর্মীয় ও সাংস্কৃতিক সংখ্যালঘুদের ‘টার্গেট’ সহ ভারতে মানবাধিকার লঙ্ঘন এবং আন্তর্জাতিক ধর্মীয় স্বাধীনতা লঙ্ঘনের নিন্দা করে। এটি ভারতে ধর্মীয় সংখ্যালঘুদের প্রতি ‘নিরাপদ আচরণ’ নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে। সূত্র : পিটিআই।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments