Sunday, July 14, 2024
spot_img
Homeসাহিত্যমানসিক শান্তি অর্জনের বই হিলিং দ্য এম্পটিনেস

মানসিক শান্তি অর্জনের বই হিলিং দ্য এম্পটিনেস

আমরা কেন শূন্যতা অনুভব করি? কেনই বা মানুষরে জীবনে দুঃখ-কষ্ট আসে? ব্যথা কি শুধুই কষ্ট দিতে আসে—নাকি কোনো নিগুঢ় রহস্য আছে এর পেছনে? একই ব্যথায় জীবনযুদ্ধে হেরে যায় কেউ কেউ, অথচ ঠিকই ঘুড়ে দাঁড়াচ্ছে অন্য কেউ! 

বিভিন্ন কারণে মানসিকভাবে কেন ভেঙে পড়ে মানুষ? কেমনই বা মানুষ আত্মহত্যা করে?

হতাশা-দুঃখবোধ-একাকিত্ব-নিসঙ্গতা এবং মানসিক আঘাতে কিছু মানুষ হারিয়ে যায় অথচ কিছু মানুষ এসব আঘাতকে জয় করে বিজয়ী হয়; প্রেরণার বাতিঘর হয়ে উঠেন লাখো মানুষের—এর কারণ কী? 

এসব প্রশ্নের উত্তর ও সমাধান দেবে মেন্টাল ওয়েলবেইং এক্সপার্ট এবং আন্তর্জাতিক মোটিভেশনাল স্পিকার ইয়াসমিন মুজাহিদ রচিত হিলিং দ্য এম্পটিনেস বইটি। বাংলা ভাষায় বইটি প্রকাশ করেছে সুলতানস ও গ্লোবাল বুকশেলভস। বইটি অনুবাদ করেছেন বিশিষ্ট লাইফ কোচ হামিদ সিরাজী। 

মোট ৬টি ধাপে বইটিতে বিভিন্ন আলোচনা বিবৃত হয়েছে। সূচনা ধাপে তুলে ধরা হয়েছে শূণ্যতা বা একাকিত্বের আদি উৎস শিরোনামের আলোচনা। প্রথম ধাপে আলোচিত হয়েছে ব্যথা-দুর্ভোগের উৎস চিহ্নিতকরণ প্রক্রিয়া। দ্বিতীয় ধাপে তুলে ধরা হয়েছে নিরাময়ের প্রতিবন্ধকতা দূরীকরণবিষয়ক আলোচনা। তৃতীয় ধাপে আলোচিত হয়েছে ক্ষতের চিকিৎসা। 

চতুর্থ ধাপে তুলে ধরা হয়েছে আত্মার সুরক্ষার উপায়। এছাড়া পরিশিষ্ট ধাপে আলোচিত হয়েছে ব্যথাকে ভিন্নভাবে দেখার দিক-নির্দেশনা। বইটির মোট পৃষ্ঠা সংখ্যা ২৮৮। 

মুদ্রিত মূল্য ৫০০ টাকা। রকমারি.কম, ওয়াফিলাইফ.কম, বইফেরী.কম, বইবাজার.কম, অথবা.কম এবং বাংলা বাজারের তারুণ্য প্রকাশনসহ সারা দেশের বিভিন্ন লাইব্রেরিতে বইটি পাওয়া যাচ্ছে। 

হৃদয়ের বিভিন্ন ভাঙন ও হতাশার নিরাময় খুঁজে পেতে; মানসিক বিধ্বস্ততা ও পেরেশানি থেকে মুক্তি পেতে এবং দুঃচিন্তা ও সম্পর্কের হুমকি কাটিয়ে উঠতে আজই হাতে তুলে নিন হিলিং দ্য এম্পটিনেস বইটি।  এ বইয়ে পাতায় পাতায় বিবৃত হয়েছে এসব সমস্যার সমাধাণ এবং নিরাময়ের প্রেসক্রিপশন।  

এই বইটি আপনাকে গাইড করবে—বার বার ভস্মীভূত হয়েও কীভাবে ফিনিক্স পাখি হয়ে ডানা মেলতে হয়; ধ্বংস্তুপের মধ্যেও কী করে আলোর মিনার গড়ে তোলা যায় এবং শত হতাশা শত বেদনার পরও কীভাবে আবার নতুনভাবে ঘুরে দাঁড়িয়ে জীবনযুদ্ধে জয়ী হওয়া যায়।

আমরা কেন ব্যথা পাই, দুর্ভোগ পোহাই এবং কীভাবে আমরা এরকম দুর্দশার ধ্বংস থেকে নিজেদের রক্ষা করতে পারি, এ বইটিতে থেকে তার ধারণা পাওয়া যাবে।  ব্যথা-বেদনার মধ্য দিয়ে হিলিং এবং গ্রোথ লাভ করার একটি সাইকোলজিক্যাল ও স্পিরিচুয়াল ম্যানুয়াল এই বই। যে পরিস্থিতির মধ্যেই থাকি না কেন, সব অবস্থায় আত্মিক ও মানসিক প্রশান্তি লাভের এবং উদ্দেশ্যমুখি জীবনযাপনের কম্পাস হিসেবে ভূমিকা রাখবে এই বই। 

এই বইটি বুঝতে সাহায্য করবে, মানুষের জীবনের সফরটা পরিকল্পিতভাবেই ত্রুটিপূর্ণ।  বইটির পাতায় পাতায় মিশে থাকা নানামুখি প্রেরণা নতুন করে বাঁচার, নতুনভাবে জীবন সাজানোর স্বপ্ন দেখাবে।  

বইটি পেতে 01810011125 বা 01810011126 নম্বরে কল করে অর্ডার কনফার্ম করুন। অথবা ম্যাসেজ করুন www.facebook.com/sultaansworld ফেসবুকপেইজ।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments