Thursday, January 27, 2022
spot_img
Homeধর্মমাত্র পাঁচ মাসে কোরআন হিফজ শিশু সিয়ামের

মাত্র পাঁচ মাসে কোরআন হিফজ শিশু সিয়ামের

মাত্র পাঁচ মাসে পবিত্র কোরআনের হাফেজ হয়ে বিস্ময় সৃষ্টি করেছে শিশু সিয়াম। ৯ বছর বয়সী এই শিশুর বাড়ি কুমিল্লার চান্দিনা উপজেলার লোনা গ্রামে। তার বাবার নাম হায়াতুল্লাহ। সিয়াম কুমিল্লা শহরের মোগরটুলি এলাকার আন-নূর তাহফিজ মাদরাসার হিফজ বিভাগের শিক্ষার্থী। এখানেই সে পবিত্র কোরআনের হিফজ সম্পন্ন করেছে। সংবাদ বাসসের।

আন-নূর তাহফিজ মাদরাসার সহকারী পরিচালক হাফেজ মাওলানা মাহদী হাসান জানান, হিফজ শুরু করার পরই আমরা সিয়ামের মধ্যে ভিন্ন রকম প্রতিভা অনুভব করি। সে মাত্র পাঁচ মাসে হিফজ সমাপ্ত করেছে। আলহামদুলিল্লাহ! তবে সে খুব চঞ্চল প্রকৃতির। আমার ধারণা, যদি একমনে সময় কাজে লাগাত তাহলে তার পক্ষে আরো দ্রুত হাফেজ হওয়া সম্ভব ছিল। কেননা শেষ দিকে সে ১৫ পৃষ্ঠা পর্যন্ত মুখস্থ শুনিয়েছে।

ভালো হাফেজ হওয়ার পাশাপাশি সিয়াম ভবিষ্যতে বড় আলেম হয়ে দেশ ও জাতির সেবা করতে চায়। আন-নূর তাহফিজ মাদরাসার পরিচালক হাফেজ মাওলানা আব্দুস সালাম আইয়ুবি এমনটিই জানান। তিনি সিয়াম ও তার মাদরাসার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

মাওলানা আইয়ুবি আরো বলেন, সিয়ামের ঐকান্তিক ইচ্ছা, শিক্ষকদের সম্মিলিত প্রচেষ্টা এবং তার পরিবারের সহযোগিতায় আল্লাহ তাকে খুব শৈশবেই এই মহাপুরস্কারে ভূষিত করেছেন। এ জন্য আমরা সবাই আল্লাহর শুকরিয়া আদায় করছি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments