Friday, April 12, 2024
spot_img
Homeবিচিত্রমাকড়সা না এলিয়েন!

মাকড়সা না এলিয়েন!

সমুদ্র সৈকতে ঘুরছে বিশালাকার মাকড়সার দল! কারো দাবি, এটা মাকড়সা নয়, এলিয়ন চলে এসেছে। এমন ছবি দেখে অনেকেই ঘাবড়ে যাবেন। সম্প্রতি দক্ষিণ আফ্রিকা জুড়ে ভাইরাল হয়েছে ছবিটি। আর এ ছবি ঘিরে বিভিন্ন পোস্ট ঘুরছে। সেখানে বিভিন্ন রকম দাবি করা হয়েছে। কিন্তু আদতে বিষয়টা কিন্তু তেমন নয়।
নিউইয়র্ক পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ আফ্রিকার ওয়েস্টার্ন কেপের বাসিন্দা ৬২ বছর বয়সী কৃষক জ্যান ভর্স্টার সম্প্রতি স্থানীয় স্টিল বে-এর সমুদ্র সৈকতে কিছু ছবি তুলেছেন। তিনি ভাবতেই পারেননি যে, তার ছবিগুলো এত ভাইরাল হয়ে উঠবে। কারণ, ছবিটি তিনি এমনভাবে তুলেছেন, যে কেউ ভাবছেন বড় বিশালাকার মাকড়সার দল সমুদ্র সৈকতে ঘুরে বেড়াচ্ছে। আবার কেউ ভাবছেন এলিয়ন এসেছে।
কিন্তু আদতে, এমন কিছু হয়নি। জ্যান সমুদ্র সৈকতে থাকা অ্যালোভেরা জাতীয় গাছগুলোর ছবি তুলেছিলেন। এমনভাবে ছবি তুলেছিলেন, যে প্রথমে দেখলে যে কেউ এটাকে মাকড়সা ভাববে। অ্যালোভেরা খুবই উপকারী একটি গাছ। ওই এলাকায় অ্যালোভেরা গাছগুলো মরে শুকিয়ে গিয়েছিল। জ্যান যখন গাছগুলোকে এ অবস্থায় দেখেন, আবহাওয়া পরিবর্তন এবং গাছ বাঁচানোর বিষয়ে মানুষকে সচেতন করার কথা ভেবে ছবিগুলো তোলেন।
তিনি ভেবেছিলেন, এটা দেখে সকলে গাছে বাঁচানোর গুরুত্ব বুঝবে। কিন্তু ঘটল সম্পূর্ণ উল্টো। ছবি দেখে সকলে অন্য কিছু ভাবতে থাকেন। বিভিন্ন দাবি নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে থাকে এ ছবি। বিভিন্ন গ্রুপে বিভিন্ন রকম দাবি হতে থাকে ছবিটিকে ঘিরে। দক্ষিণ আফ্রিকার বিভিন্ন ফেসবুকে গ্রুপে ছবিটি ছড়িয়ে যায়। ফেসবুকে ছবিটি শেয়ার হয়েছে ৫৩ হাজারেরও বেশি বার। সূত্র : নিউজ১৮।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments