Tuesday, July 16, 2024
spot_img
Homeবিচিত্রমহিলাদের গর্ভবতী করে লক্ষ টাকা আয়! অভিনব ‘কর্মসংস্থান’ হরিয়ানায়

মহিলাদের গর্ভবতী করে লক্ষ টাকা আয়! অভিনব ‘কর্মসংস্থান’ হরিয়ানায়

চাকরির বাজারে বড় আকাল। বেকারত্বে ভরা ভারতে এবার এল অভিনব কাজের ‘টোপ’। কাজ অবশ্য বিশেষ কিছু নয়, সক্ষম পুরুষ চাই। যিনি মহিলাদের গর্ভবতী করতে পারবেন। বিনিময়ে লক্ষ লক্ষ টাকা আয়ের সুযোগ পাবেন বেকার যুবকরা। সোশাল মিডিয়ায় এমনই বিজ্ঞাপন দিয়ে প্রতারণার ছক কষেছিল একটি চক্র। বিষয়টি নজরে পড়তেই সক্রিয় হল পুলিশ। গ্রেপ্তার করা হল দুজনকে।

সম্প্রতি হরিয়ানার নূহ জেলায় সোশাল মিডিয়ায় এক বিজ্ঞাপন রীতিমতো ভাইরাল হয়। যেখানে দাবি করা হয়, ‘মহিলাদের গর্ভবতী করুন এবং লক্ষ লক্ষ টাকা আয় করুন। এমন মহিলাদের গর্ভবতী করতে হবে যাদের সন্তান হচ্ছে না। কাজে সফল হলে মিলবে লক্ষ টাকা।’ ভাইরাল হওয়া ওই বিজ্ঞাপন পুলিশের নজরে পড়তে সঙ্গে সঙ্গে তৎপর হয় হরিয়ানা পুলিশ। গোটা ঘটনার তদন্তে নামে তারা। এর পরই প্রকাশ্যে আসে বড়সড় এক চক্র।

পুলিশের তরফে জানা গিয়েছে, নিঃসন্তান মহিলাদের গর্ভবতী করার এই বিজ্ঞাপন আসলে ভুয়া। বহু মহিলাদের ভুয়া ছবি ব্যবহার করে এই অপরাধ-চক্র চালাচ্ছিল একদল প্রতারক। মূলত বেকার যুবকরাই ছিল এদের মূল লক্ষ্য। টাকা ও যৌনতার লোভে এই চক্রের ফাঁদে পা দিত বেকার যুবকরা। সোশাল মিডিয়ায় বিজ্ঞাপন দেখে কেউ এদের সঙ্গে যোগাযোগ করলে কথার জালে ভুলিয়ে রেজিস্ট্রেশন ফির নামে নেয়া হত বড় অংকের টাকা। টাকা হাতিয়ে এর পর ব্লক করে দেয়া হত যুবককে। এভাবেই চলত চক্রটি।

বিষয়টি নজরে পড়ার পর গোটা ঘটনার তদন্তে নামে পুলিশ। গ্রেপ্তার করা দুজনকে। অভিযুক্ত ওই দুইয়ের নাম এজাজ ও ইরশাদ। একাধিক ফেক ফেসবুক অ্যাকাউন্ট বানিয়ে এই বিজ্ঞাপন পোস্ট করত তারা। এমন একাধিক ফেক অ্যাকাউন্ট নজরে এসেছে পুলিশের। গ্রেপ্তারের পর আদালতের নির্দেশে ইতিমধ্যেই জেল হেফাজতে নিয়ে যাওয়া হয়েছে অভিযুক্তদের। পাশাপাশি এমন ভুয়া বিজ্ঞাপন থেকে জনগণকে সতর্ক হওয়ার বার্তা দিয়েছে পুলিশ।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments