Tuesday, May 21, 2024
spot_img
Homeজাতীয়মহসিনের আত্মহত্যা : বোঝার পরও কিছু করার ছিল না ফেসবুকের

মহসিনের আত্মহত্যা : বোঝার পরও কিছু করার ছিল না ফেসবুকের

গণমাধ্যমকে সিআইডি প্রধান

ফেসবুক লাইভে পারিবারিক জীবন, ব্যক্তিগত জীবন, ব্যবসায়িক জীবন নিয়ে হতাশার কথা জানিয়ে সম্প্রতি ফেসবুক লাইভে এসে নিজের পিস্তলের গুলিতে আত্মহত্যা করেন চিত্রনায়ক রিয়াজের শ্বশুর ব্যবসায়ী আবু মহসীন খান। তবে তার লাইভের শুরুতে ফেসবুক কর্তৃপক্ষ বিষয়টি বুঝতে পারেনি। তাই যথাসময়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে পারেনি সংস্থাটি।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর মালিবাগ কার্যালয়ে আত্মহত্যা বিষয়ে আয়োজিত সেমিনারে এ কথা বলেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান অতিরিক্ত মহাপরিদর্শক (আইজিপি) ব্যারিস্টার মাহবুবুর রহমান।

সেমিনারে সিআইডি প্রধান বলেন, মহসিন খান ফেসবুক লাইভে সাড়ে ১৬ মিনিটের বেশি সময় ছিলেন। পরে মনে হলো কেন এ বিষয়টি আমরা টের পেলাম না? এ বিষয়ে কেউ আমাকে দোষারোপ করেনি। আমি নিজেই নিজেকে দোষারোপ করেছি। এরপর বিষয়টি নিয়ে ফেসবুকের সিঙ্গাপুর অফিসের কাছে জানতে চাই। ফেসবুক আমাদের জানালো, লাইভের প্রথমে মহসীন খানের কথা স্বাভাবিক ছিল। তিনি আত্মহত্যা করবে এমনটা তাদের মনে হয়নি।

মাহবুবুর রহমান বলেন, ফেসবুক জানিয়েছে লাইভ শেষ হওয়ার মাত্র আড়াই মিনিট আগে ফেসবুক বুঝতে পারে লাইভের ব্যাক্তি আত্মহত্যা করবেন। তবে এতো কম সময়ে কিছু করার ছিল না বলেও জানান ফেসবুক।

ফেসবুক যাতে আত্মহত্যা রোধে বাংলাদেশের সঙ্গে কাজ করে সে বিষয়ে ফেসবুক কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়েছে বলেও জানান তিনি।

সিআইডি প্রধান বলেন, মহসীন খান যখন লাইভ শুরু করেন, তখন যারা লাইভ দেখছিলেন আমরা তাদের ট্র্যাক করার চেষ্টা করেছি। এটার উদ্দেশ্য কাউকে দোষারোপ করা নয়, তাদের সচেতনতা করা। সিআইডি আত্মহত্যা রোধে কাজ করে যাচ্ছে এবং ভবিষ্যতে এ বিষয়ে জনসচেতনতা সৃষ্টিতে কাজ করবে।

তিনি আরো বলেন, আমরা চাই এ ধরনের ঘটনা আর না ঘটে। কারো চোখে পড়লে তারা যেন সঙ্গে সঙ্গে সিআইডিকে বিষয়টি জানায়।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments