Wednesday, June 12, 2024
spot_img
Homeবিচিত্রমরক্কোর শিশু রায়ানের কবরের পাশ থেকে সরছে না তার যত্ন নেয়া কুকুর

মরক্কোর শিশু রায়ানের কবরের পাশ থেকে সরছে না তার যত্ন নেয়া কুকুর

প্রাণিদের ভালোবাসা বরাবরই স্বার্থহীন। সেই প্রমাণই দিলো মরক্কোয় কুয়ায় পরে মারা যাওয়া রায়ান আওরামের কুকুর। তার মৃত্যুর খবর বিশ্বজুড়ে গণমাধ্যমগুলোতে গুরুত্ব দিয়ে প্রচারিত হয়েছিল। গত কদিনে সে খবর চাপা পরে গেলেও রায়ানকে হারানোর শোক থেকে বের হতে পারেনি তার কুকুরটি। গত সোমবার যখন তাকে সমাধিস্ত করা হয় তখনও সেখানে উপস্থিত ছিল ওই কুকুরটি। স্থানীয়রা জানিয়েছেন, এরপরে তাকে আর সেখান থেকে দূরে যেতে দেখা যায়নি। এ খবর দিয়েছে আরব নিউজ।

উদ্ধারকর্মীদের প্রাণপণ চেষ্টা সত্বেও মরক্কোর কুয়ায় চারদিন ধরে আটকে থাকার পর মৃত্যু হয় পাঁচ বছরের শিশু রায়ানের। যখন রায়ানকে উদ্ধার করা হয়, ততক্ষণে সে মারা গেছে।মরক্কোর একটি ১০৫ ফুট গভীর কুয়ার ভেতরে আটকে পড়া শিশু রায়ানকে উদ্ধার অভিযানের সময় হাজার হাজার মানুষ সেখানে ভিড় করেছিলেন। কুয়াটিতে মেরামতের কাজ চলার সময় তাতে পড়ে যায় রায়ান। সারা দেশবাসী তার জন্য প্রার্থনা করছিল। অনলাইনেও বিশ্বজুড়ে লাখ লাখ মানুষ এই উদ্ধার কর্মকাণ্ডের দিকে নজর রেখেছিলেন।

গ্রামের মানুষ ও প্রতিবেশিরা জানিয়েছেন, রায়ান ছিল প্রেমময় ও বন্ধুত্বপূর্ণ। শুধু মানুষ না, প্রাণিদেরও সে অনেক ভালোবাসতো। যেই কালো কুকুরটি তার কবরের কাছে পরে আছে গত কদিন ধরে, সেটিকেও আদর করতো রায়ান। অন্য পশুপাখিদের যত্ন নেয়ার জন্যেও পরিচিত ছিল সে। তার এক প্রতিবেশি জানান, রায়ানের অন্ত্যেষ্টিক্রিয়ার দিন শব্দ করে কাদছিল কুকুরটি। এটি ছিল কুকুরটির পরম আনুগত্যের প্রতীক। কুকুরটি এখনো তার কবরের পাশে স্থির হয়ে পরে আছে। এটি একটি আবেগপূর্ণ দৃশ্য।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments