Saturday, July 20, 2024
spot_img
Homeআন্তর্জাতিকমমতার প্রস্তাব ফিরিয়ে আনিসের বাবা বললেন- মুখ্যমন্ত্রী চাইলে আসতে পারেন

মমতার প্রস্তাব ফিরিয়ে আনিসের বাবা বললেন- মুখ্যমন্ত্রী চাইলে আসতে পারেন

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর আস্থা থাকলেও পুলিশের ওপর একেবারেই আস্থা নেই বলে জানিয়েছেন হাওড়ার আমতায় মৃত আনিস খানের ভাই।  

এদিকে মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিয়েছেন ১৫ দিনের মধ্যে রিপোর্ট জমা দেওয়ার জন্য। আনিসের সঙ্গে তৃণমূলের সম্পর্ক ভালো ছিল বলে মন্তব্য করেছেন মমতা। তারপরই মন্তব্য পাওয়া যায় আনিসের ভাইয়ের।

সিবিআইয়ের তদন্তেরও দাবি করেছেন তিনি।

মমতা  বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে যাওয়ার কথা থাকলেও শারীরিক অবস্থা ভালো না থাকায় নবান্নে যেতে পারেননি বলে জানিয়েছেন আনিসের বাবা। তবে মুখ্যমন্ত্রী দেখা করতে এলে তাদের বাড়িতে আসতে পারেন বলেও জানিয়েছেন।

আনিসের ভাইয়ের দাবি, মুখ্যমন্ত্রী তাঁর বাবার কাছে এসে আশ্বাস দিলে ভালো হবে। মুখ্যমন্ত্রীকে তাঁদের বাড়িতে আসার আবেদন করেছেন তিনি।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মমতা বলেছেন, আনিসের ব্যাপারে সরকার নিরপেক্ষ তদন্ত করবে। এটা দুর্ভাগ্যজনক ঘটনা। দোষীদের ছেড়ে দেওয়া হবে না। জীবন ফিরিয়ে দিতে পারব না। সেটা তো আমার হাতে নেই। তবে পরিবার আমাদের ওপর আস্থা রাখুক। এর কোনো ক্ষমা নেই।

মমতা আরো বলেছেন, বিষয়টি নিয়ে এরই মধ্যে তাঁর সঙ্গে পুলিশ কর্মকর্তাদের কথা হয়েছে। তিনি বলেছেন, আনিসের সঙ্গে আমাদের যোগাযোগ ভালো ছিল। যারা এখন টেলিভিশনে দর্শন দিতে গেছেন তারা জানেন না আনিস আমাদের সঙ্গে যোগাযোগ রাখতেন। তিনি আমাদের সাহায্যও করেছিলেন।

স্বতঃপ্রণোদিত হস্তক্ষেপ চেয়ে আবেদন গ্রহণ

ছাত্রনেতা আনিস খান হত্যার ঘটনায় তিন দিনের মধ্যে রিপোর্ট চেয়েছেন কলকাতা হাইকোর্ট। বিচারপতি রাজা শেখর মান্থার নির্দেশ, ওই মৃত্যুর ঘটনায় ঠিক কী কী হয়েছে তার রিপোর্ট তিন দিনের মধ্যে দিতে হবে রাজ্যকে।

হাওড়ার আমতার ওই ঘটনার স্বতঃপ্রণোদিত হস্তক্ষেপের জন্য শুনানির আবেদন সোমবার হাইকোর্ট গ্রহণ করেছেন। মঙ্গলবার এসংক্রান্ত যাবতীয় তথ্য-প্রমাণ জমা দিতে আবেদনকারী পক্ষকে নির্দেশ দিয়েছেন বিচারপতি মান্থার বেঞ্চ। আগামী ২৪ ফেব্রুয়ারি হাইকোর্টে ওই আবেদনের শুনানি হবে।
সূত্র : আনন্দবাজার।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments