Friday, April 19, 2024
spot_img
Homeখেলাধুলামঈন ঝড়ে সমতায় ইংল্যান্ড

মঈন ঝড়ে সমতায় ইংল্যান্ড

বার্বাডোজে যুতসই সময় কাটছে না ইংল্যান্ডের। প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে সিরিজ শুরু করা ইংলিশরা দ্বিতীয় ম্যাচে হারতে হারতে রক্ষা পায়। তৃতীয় ম্যাচে ফের হারের স্বাদ পায় সফরকারীরা। সিরিজ হারের শঙ্কায় থাকা ইংল্যান্ড শিবিরে স্বস্তি ফিরিয়েছেন মঈন আলী। ছক্কা ঝড়ে ফিফটি হাঁকিয়ে সমতা টেনেছেন ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে।

শনিবার ব্রিজটাউনে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯৩ রান জড়ো করে ইংল্যান্ড। জবাবে ৫ উইকেট হারিয়ে ১৫৯ রান জড়ো করতে সমর্থ্য হয় ওয়েস্ট ইন্ডিজ।
টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। বল হাতে শুরুটাও দারুণ করে স্বাগতিকরা।দ্বিতীয় ওভারেই টম ব্যান্টনকে ফেরান জেসন হোল্ডার। দ্বিতীয় উইকেটে জেসন রয়-জেমস ভিঞ্চ জুটিতে ইংল্যান্ড পায় ৮৫ রান। রয় ফিফটি হাঁকিয়ে আউট হলে ভাঙে এই জুটি। এরপর ভিঞ্চও টিকতে পারেননি বেশিক্ষণ। পরের ওভারেই আকিল হোসেনের শিকার বনে যান। ফেরার আগে ২৬ বলে ৩৪ রান করেন ভিঞ্চ।

এরপরই শুরু হয় মঈন ঝড়। ২৮ বলে খেলেন ৬৩ রানের বিধ্বংসী ইনিংস। মঈনের ইনিংসটিতে ছিল একটি চার ও সাতটি ছক্কা। স্ট্রাইকরেট ২২৫। এছাড়া লিয়াম লিভিংস্টোন ১৫ বলে ১৬ রান ও স্যাম বিলিংস ৪ বলে ১৩ রান করেন।
নির্ধারিত ২০ ওভারে ইংল্যান্ড পায় ১৯৩ রানের বড় সংগ্রহ। ক্যারিবিয়ানদের পক্ষে তিনটি উইকেট শিকার করেন হোল্ডার।

জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ভালো শুরু করে। কাইল মেয়ার্স আর ব্রেন্ডন কিং ৪৪ বলে গড়েন ৬৪ রানের জুটি। মেয়ার্স ২৩ বলে ৪০ রান করে মঈন আলীর বলে আউট হলে খেই হারিয়ে ফেলে উইন্ডিজ শিবির।
এক ওভার পর মঈনের দ্বিতীয় শিকার হয়ে ব্রেন্ডন কিং সাজঘরে ফেরেন ২৭ বলে ২৬ করে। এরপর আর মাথাচড়া দিয়ে উঠতে পারেনি স্বাগতিকরা। পরের ব্যাটারদের মধ্যে নিকোলাস পুরান ১৬ বলে ২২ আর হোল্ডার ২৪ বলে করেন ৩৬ রান। কিন্তু ওত বড় রান তাড়ায় এমন ইনিংসগুলো কাজে আসেনি। ৫ উইকেটে ১৫৯ রানে থামে ওয়েস্ট ইন্ডিজ।
দারুণ ব্যাটিংয়ের পর ২৮ রানে গুরুত্বপূর্ণ দুটি উইকেট শিকার করে ম্যাচসেরা হন মঈন আলী।
আগামীকাল সিরিজ নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments