Friday, April 12, 2024
spot_img
Homeবিনোদনভালোবাসা দিবসের বিশেষ ‘পাঁচফোড়ন’

ভালোবাসা দিবসের বিশেষ ‘পাঁচফোড়ন’

প্রতিবারের মতো এবারও ভালোবাসা দিবস উপলক্ষে ফাগুন অডিও ভিশন নিয়ে আসছে বিশেষ ম্যাগাজিন অনুষ্ঠান ‘পাঁচফোড়ন’। প্রায় দুই যুগ ধরে বছরের বিশেষ বিশেষ দিনে এই অনুষ্ঠানটি প্রচারিত হচ্ছে এটিএন বাংলায়।

গাজীপুরের শ্রীপুর উপজেলার কেওয়া গ্রামের দেলোয়ার-শেলি দম্পতির করা দেশের প্রথম টিউলিপ বাগানে ঘুরতে যায় দুই বন্ধু, তাদের মধ্যকার আলোচনার মাধ্যমে উপস্থাপিত হবে এবারের অনুষ্ঠানের বিভিন্ন পর্ব। ফুল ও ভালোবাসা নিয়ে আলোচনায় প্রসঙ্গক্রমেই আসবে নাচ, গান, নাট্যাংশ ও বিভিন্ন বিষয়ের ওপর দারুণ সব রিপোটিং।

দুই বন্ধুর ভূমিকায় দেখা যাবে জনপ্রিয় অভিনয়শিল্পী মীর সাব্বির ও সাজু খাদেমকে।

ভালোবাসার গান গাইবেন আঁখি আলমগীর।

এবারের পাঁচফোড়নে মূল গান ২টি। ‘আমায় মন্দ বলুক লোকে…’ শিরোনামে ভালোবাসার গান করবেন সংগীতশিল্পী শুভ্রদেব। কথা ও সুর করেছেন শিল্পী নিজেই। সংগীতায়োজনে জে কে মজলীশ। কবির বকুলের কথায় ফাল্গুনের রঙ ছড়ানো ভালোবাসার অপর গানটি গাইবেন আঁখি আলমগীর। সুর ও সংগীতায়োজনে শওকত আলী ইমন।

নিজের কথা ও সুরে ‘আমায় মন্দ বলুক লোকে…’ গাইবেন শুভ্রদেব।

যশোরের খেজুরের রসের যশ ও ঐতিহ্য রক্ষা এবং নতুন প্রজন্মকে এই ঐতিহ্যের সঙ্গে পরিচয় করিয়ে দিতে এক অভিনব উদ্যোগ নিয়েছেন যশোরের বাঘারপাড়া উপজেলার বহরমপুর গ্রামের কাজি মাওলানা ফারুক হোসেন। এলাকায় যিনি ‘রস কাকা’ নামেই বেশি পরিচিত। তাঁর এই অভিনব উদ্যোগের ওপর রয়েছে একটি সমসাময়িক প্রতিবেদন।

মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর উপজেলার বাড়ৈখালি ইউনিয়নের প্রত্যন্ত এলাকায় অবস্থিত সুন্দর ও পরিচ্ছন্ন গ্রাম মদনখালীর উপর রয়েছে একটি অনুকরণীয় প্রতিবেদন। সুন্দর-পরিচ্ছন্ন গ্রামটিকে দেখলে মনে হবে যেনো শিল্পীর তুলিতে আঁকা একটি গ্রাম।

একটি নাট্যাংশে আঞ্জুমান আরা বকুল ও জিয়াউল হাসান কিসলু।

খাগড়াছড়িতে অবস্থিত ‘ফুলকলি’ নামে একটি হাতির প্রতি মানুষের ভালোবাসা ও আবেগের নিদর্শন স্বরূপ নির্মিত একটি ব্যতিক্রমী সমাধি সৌধের ওপর রয়েছে আরেকটি ভালোবাসার প্রতিবেদন। খাগড়াছড়ির সাধারণ মানুষের সঙ্গে হাতিটির এক ধরণের আত্মার সম্পর্ক গড়ে উঠেছিলো।

এবারও ভালোবাসার ওপর বিভিন্ন আঙ্গিকে দেখানো হবে বেশ কিছু মজাদার নাট্যাংশ। এসব নাট্যাংশে অভিনয় করবেন সোলায়মান খোকা, জিয়াউল হাসান কিসলু, সুভাশিষ ভৌমিক, আমিন আজাদ, কাজী আসাদ, কামাল বায়েজিদ, জিল্লুর রহমান, আঞ্জুমান আরা বকুল, মামুনুল হক টুটু, রতন খান, বিলু বড়ুয়া, নজরুল ইসলাম, জাহিদ চৌধুরী, সুজাত শিমুল, সাজ্জাদ সাজু, মতিউর রহমান, সুবর্ণা মজুমদার, সিলভিয়াসহ আরো অনেকে।

বিশেষ এই ‘পাঁচফোড়ন’ এটিএন বাংলায় প্রচারিত হবে ১৪ ফেব্রুয়ারি, সোমবার রাত ১০টা ৫০ মিনিটে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments