Tuesday, May 17, 2022
spot_img
Homeজাতীয়ভারত সফরে গেলেন বিমানবাহিনী প্রধান

ভারত সফরে গেলেন বিমানবাহিনী প্রধান

তিন দিনের সরকারি সফরে ভারত গেলেন বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান। সফরসঙ্গী হিসেবে আছেন তার স্ত্রী এবং দুই কর্মকর্তা। রবিবার (১৯ ডিসেম্বর) ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা দেন তারা। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

ভারত সফরের শুরুতেই অমর জোয়ান জয়তী স্মৃতিস্তম্ভে ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগকারী ভারতীয় সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জানাবেন বিমানবাহিনী প্রধান। সফরে ভারতীয় বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল বিবেক রাম চৌধুরীর সঙ্গে তার সদর দফতরে সৌজন্য সাক্ষাৎ করবেন শেখ আব্দুল হান্নান। দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে মতবিনিময় করবেন তারা।
এছাড়া এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান ভারতের চিফ অব স্টাফ কমিটির সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারাভান এবং নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল আর. হরি কুমারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।
ভারতে অবস্থানের সময় চন্ডিগড় এবং মুম্বাইয়ে অবস্থিত বিভিন্ন সামরিক শিল্প-কারখানা ও সামরিক স্থাপনা পরিদর্শন করবেন তিনি। বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে দুই দেশের বিমান বাহিনীর মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশা করা হচ্ছে। একইসঙ্গে পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি বৃদ্ধি পাবে বলেও আশা করা হয় আইএসপিআরের সংবাদ বিজ্ঞপ্তিতে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments