Sunday, May 19, 2024
spot_img
Homeআন্তর্জাতিকভারতের প্রতিরক্ষামন্ত্রীর মন্তব্যে নিন্দা পাকিস্তানের

ভারতের প্রতিরক্ষামন্ত্রীর মন্তব্যে নিন্দা পাকিস্তানের

‘ঘরে ঢুকে মারব’

ব্রিটিশ সংবাদমাধ্যম ‘দ্য গার্ডিয়ান’এ প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে যে, পাকিস্তানের মাটিতে ২০ জনের হত্যার নেপথ্যে রয়েছে ভারত। তা নিয়ে সদ্য ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে প্রশ্ন করা হয়। তিনি সন্ত্রাসবাদ নিয়ে মন্তব্য করতে গিয়ে বলেন, জঙ্গিরা পাকিস্তানে পালালে ‘পাকিস্তানে ঢুকে মারব’। এরপরই পাকিস্তান ভারতের প্রতিরক্ষামন্ত্রীর মন্তব্যকে ‘উস্কানিমূলক’ আখ্যা দিয়ে দিল্লির বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছে।
রাজনাথের মন্তব্য নিয়ে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রণালয় বলছে, ‘পাকিস্তানের অভ্যন্তরে নির্বিচারে ‘সন্ত্রাসবাদী’ হিসাবে তকমা দিয়ে আরও বেসামরিক নাগরিকদের বিচারবহির্ভূতভাবে মৃত্যুদণ্ড দেয়ার জন্য ভারত যে প্রস্তুতির কথা বলছে, তাতে তারা স্পষ্টভাবে দোষ স্বীকার করছে।’ পাকিস্তান বলছে, এর জন্য আন্তর্জাতিক দুনিয়ার কাছে ভারত তার ‘জঘন্য ও বেআইনি কাজের জন্য’ জবাবদিহি করতে বাধ্য।’ পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রণালয়ের এক্স হ্যান্ডেলে পোস্টের ওপরে ট্যাগ লাইনে লেখা রয়েছে, ‘ভারতের প্রতিরক্ষামন্ত্রীর উস্কানিমূলক মন্তব্যের নিন্দা করেছে পাকিস্তান।’
পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রণালয় বলছে, ‘আঞ্চলিক শান্তি বজায় রাখতে পাকিস্তান চিরকালই প্রতিজ্ঞাবদ্ধ। তবে, শান্তির জন্য আমাদের আকাক্সক্ষাকে অন্যভাবে বোঝানো উচিত নয়। ইতিহাস সাক্ষ্য দেয় পাকিস্তানের দৃঢ় সংকল্প এবং আত্মরক্ষআর বিষয়ে।’ প্রসঙ্গত,২০১৯ পুলওয়ামা হামলার পর পাকিস্তানে ২০ জনের মৃত্যু ঘিরে প্রশ্ন তুলছে ওই রিপোর্ট। তাদের দাবি, ইউএইতে ভারতের গোয়েন্দা বিভাগের সিøপার সেল এই কাজ করেছে। পাকিস্তানের মাটিতে ভারত বিরোধী ২০ জনকে হত্যা ঘিরে ভারত-পাকিস্তান দুই দেশের বক্তব্য পাল্টা বক্তব্যে তুঙ্গে কূটনীতির পারদ।

পাকিস্তানের মাটিতে ২০ জনকে হত্যা নিয়ে রাজনাথ সিংয়ের কাছে প্রশ্ন যেতেই তিনি প্রথমে জিজ্ঞাসা করেন, ‘জঙ্গি?’ তারপরই তিনি বলেন, ‘প্রতিবেশী দেশ থেকে সন্ত্রাসবাদী যদি ভারতে শান্তি নষ্ট করার চেষ্টা করে বা ভারতে সন্ত্রাসী কার্যকলাপ চালানোর চেষ্টা করে, আমরা তাদের উপযুক্ত জবাব দেব।’ এরপরই তিনি বলেন, জঙ্গিরা পাকিস্তানে পালালে ‘পাকিস্তানমে ঘুসকে মারেঙ্গে (পাকিস্তানে ঢুকে মারব)’। এদিকে, ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর ‘দ্য গার্ডিয়ান’ সংবাদপত্রের প্রতিবেদনকে ‘মিথ্যা ও বিভ্রান্তিমূলক’ বলে আখ্যা দিয়েছেন। ভারতের পররাষ্ট্রমন্ত্রণালয় বলছে, এই ধরনের প্রতিবেদন ভারত বিরোধী প্রচার করতেই করা হচ্ছে। সূত্র : রয়টার্স।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments