Friday, December 3, 2021
spot_img
HomeUncategorizedভারতীয় ক্রিকেটারদের মেনুতে ‘হালাল মাংস’! সোশ্যাল মিডিয়া তোলপাড়

ভারতীয় ক্রিকেটারদের মেনুতে ‘হালাল মাংস’! সোশ্যাল মিডিয়া তোলপাড়

ভারতে ক্রিকেটের ২২ গজেও লেগেছে সাম্প্রদায়িকতার আগুন। হিন্দুত্ববাদীদের ভাবাবেগে আঘাতে বিদ্ধ হচ্ছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড। মঙ্গলবার সোশ্যাল মিডিয়াজুড়ে রীতিমতো তোলপাড় শুরু হয়েছে ‘হালাল মাংস’ নিয়ে! তুলোধোনা করা হচ্ছে বিসিসিআইকে। আর তার জেরেই ট্রেন্ডিং শীর্ষে উঠে এসেছে হ্যাশট্যাগ বিসিসিআই প্রোমটস হালাল।

আগামী নভেম্বর অর্থাৎ বৃহস্পতিবার থেকে টেস্ট সিরিজে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। যার জন্য ইতিমধ্যেই কানপুর পৌঁছে গিয়েছে দুই দল। মহামারী আবহে টিম হোটেলে বায়ো-বাবলের মধ্যেই থাকতে হবে ভারতীয় এবং কিউয়ি ক্রিকেটারদের। জানা গিয়েছে, ভারতীয় ক্রিকেটাররা কখন কী খাওয়া-দাওয়া করবেন, সেই মেনুও ঠিক করে ফেলা হয়েছে। স্টেডিয়ামের মিনি ব্রেকফাস্ট, লাঞ্চ, টি টাইম স্ন্যাক এবং ডিনারের মেনুও ঠিক করা আছে।

সেই মেনুতে গরু ও শূকরের মাংস রাখা না হলেও উল্লেখ রয়েছে ‘হালাল’ মাংসের। আর সেখান থেকেই যত বিতর্কের সূত্রপাত। অনেকেই প্রশ্ন তুলেছেন, যে দলে হিন্দু-মুসলিম নির্বিশেষে প্রত্যেকে খেলেন, সেখানে কেন হালাল মাংস রাখা হচ্ছে? ধর্মের নামে এভাবে বিভেদ সৃষ্টি করা উচিত নয় বলেও মত অনেকের।

অনেকেই আবার এর নেপথ্যে ষড়যন্ত্রের গন্ধও পাচ্ছেন। তাদের দাবি, এভাবে ক্রিকেটারদের হালাল মাংস খাইয়ে গোটা দেশকে সমস্যায় ফেলার চেষ্টা করা হচ্ছে। এমনই নানা আলোচনা-সমালোচনার জেরে কয়েক ঘণ্টার মধ্যে সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হয়ে ওঠে হ্যাশট্যাগ বিসিসিআই প্রোমটস হালাল। সূত্র: এনডিটিভি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments