Monday, November 29, 2021
spot_img
Homeআন্তর্জাতিকভাড়া বাড়িতে সংসার পাতবেন সাবেক রাজকুমারী

ভাড়া বাড়িতে সংসার পাতবেন সাবেক রাজকুমারী

সাধারণ যুবককে বিয়ে করতে পদবী ছেড়েছিলেন জাপানের রাজকুমারী মাকো। এবার সংসার পাততে রাজ্য ছেড়ে স্বামীর হাত ধরে মার্কিন মুকুলে পাড়ি জমাচ্ছেন তিনি। রোববার বিবিসি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

স্থানীয় সময় রোববার সকালে অনাড়ম্বরে নববিবাহিত দম্পতি যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে টোকিও বিমানবন্দর ছাড়েন।

তারা নিউইয়র্কের ভাড়া করা অ্যাপার্টমেন্টে সংসার জীবন শুরু করবেন বলে বিবিসি জানিয়েছে। মাকোর স্বামী কেই কোমারো সেখানে একটি ল ফার্মে কাজ করেন। সাবেক রাজকুমারীও কোনো কাজ খুঁজে নেবেন বলে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে।

টার্মিনাল পার হওয়ার সময় তাদের জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছিল।  নবদম্পতির দেশত্যাগের সময় উপস্থিত ছিলেন শতাধিক সাংবাদিক। তবে তারা কোনো সাংবাদিকের প্রশ্নের উত্তর দেননি।

নানা নাটকীয়তার পর গত ২৬ অক্টোবর তাদের বিয়ে সম্পন্ন হয়। বিয়ের আগেই রাজপ্রাসাদ ছাড়েন মাকো।বহুল আলোচিত এই বিয়েতে কোনো ঐহিত্যবাহী আনুষ্ঠানিকতার আয়োজন করা হয়নি।

রাজকুমারী মাকোর সঙ্গে ২০১২ সালে টোকিওর ইন্টারন্যাশনাল ক্রিশ্চিয়ান ইউনিভার্সিটিতে পড়ার সময় কোমারোর পরিচয় হয়। এর ৫ বছর পর ২০১৭ সালে নিজেদের বাগদানের ঘোষণা দেন তারা।

বছর তিনেক আগে ২০১৮ সালেই কেই কোমারোর সঙ্গে বিয়ে হওয়ার কথা ছিল রাজকুমারী মাকোর। কিন্তু সাবেক রাজকুমারীর মাকোর শাশুড়ির অর্থনৈতিক সংকটের কারণে তা পিছিয়ে যায়।

২০১৮ সালে কোমারো আইন নিয়ে পড়াশোনা করতে নিউইয়র্ক চলে যান।

জাপানের ক্রাউন প্রিন্সের মেয়ে এবং সম্রাট নারুহিতোর ভাতিজি রাজকুমারী মাকো রাজপরিবারের তরফ থেকে যে এককালীন ১৬০ মিলিয়ন ইয়েন নিতেও অস্বীকৃতি জানিয়েছেন। রাজপরিবারের বাইরে কোনো রাজকুমারী বিয়ে করলে তাকে এককালীন অর্থ দেওয়ার রীতি আছে জাপানি রাজপরিবারে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments