Friday, December 3, 2021
spot_img
Homeআন্তর্জাতিকব্রিটিশ প্রধানমন্ত্রীর পিতার বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগে তোলপাড়

ব্রিটিশ প্রধানমন্ত্রীর পিতার বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগে তোলপাড়

ব্রিটেনের কনজারভেটিভ পার্টির এক নারী এমপি এবং অন্য আরেকজন নারী সাংবাদিক প্রধানমন্ত্রী বরিস জনসনের বাবা স্ট্যানলি জনসনের বিরুদ্ধে ‘অস্বস্তিকরভাবে স্পর্শ করার অভিযোগ করেছেন। ক্যারোলিন নোকস নামে ওই নারী এমপি স্কাই নিউজকে বলেন, ২০০৩ সালে টরি এমপিদের কনফারেন্সের সময় স্ট্যানলি জনসন তার শরীরের পিছনের অংশে বেশ জোরে চাপ দেন।

একই অভিযোগ করেছেন অন্য এক নারী সাংবাদিক, যিনি একজন রাজনৈতিক সংবাদদাতা হিসেবে কাজ করছেন। নিউ স্টেটসম্যান ম্যাগাজিনে কাজ করা আইলভে রিয়া নামের ওই নারী সাংবাদিক জানান, ২০১৯ সালে কনজারভেটিভ পার্টির সম্মেলনে মিঃ জনসন তার শরীরের বিভিন্ন অংশের ওপর হাতছানি দেওয়ার চেষ্টা করেন। এই অভিযোগের ব্যাপারে স্ট্যানলি জনসন বলেন, এমপি নোকসের সাথে এ ধরনের কোনো ঘটনা তার মনে নেই।

মিস নোকস ২০১০ সাল থেকে ব্রিটেনের রমসি এবং সাউদাম্পটন নর্থের এমপি হিসেবে দায়িত্বে আছেন। ২০০৩ সালের ব্ল্যাকপোলে অনুষ্ঠিত কনজারভেটিভ পার্টির সম্মেলনে তিনি একজন প্রার্থী ছিলেন।

তিনি স্কাই নিউজকে বলেন, ওই দিন আমাদের অত্যন্ত সম্মানীয় মানুষ হিসেবে যাকে জানতাম সেই স্ট্যানলি জনসন আমাদের শরীরের পিছনের অংশে খুব জোরে চাপ দেয় এবং বলে “ওহ! রমসি, তুমি একজন সুন্দর এমপি পেতে যাচ্ছো।”

এই অভিযোগ প্রকাশ হওয়ার পরে নারী সাংবাদিক রিয়াও একই অভিযোগ করেন। তিনি বলেন, নোকসকে ধন্যবাদ যে সে এ ধরনের একটি বিষয় সামনে এনেছে। আমিও স্ট্যানলি জনসনের দ্বারা হয়রানির শিকার হয়েছিলাম। উল্লেখ্য বরিস জনসনের বাবা স্ট্যানলি জনসন নিজেও ইউরোপীয় পার্লামেন্টের সদস্য ছিলেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments