Sunday, June 16, 2024
spot_img
Homeখেলাধুলাব্রাজিলের বিপক্ষে না খেলেই পয়েন্ট চায় আর্জেন্টিনা

ব্রাজিলের বিপক্ষে না খেলেই পয়েন্ট চায় আর্জেন্টিনা

ব্রাজিল বনাম আর্জেন্টিনা ম্যাচ ফুটবলবিশ্বের সবচেয়ে আকাঙ্খিত। গত বছরের সেপ্টেম্বরে ব্রাজিলের সাও পাওলোর স্বাস্থ্য নিরাপত্তাবিষয়ক সংস্থা আনভিসার হস্তক্ষেপে বাছাইপর্বের ম্যাচটি স্থগিত হয়ে গিয়েছিল। ফিফার নির্দেশ  আগামী সেপ্টেম্বরের শেষ দিকে ব্রাজিলের মাটিতেই ম্যাচটা আবার আয়োজন করতে হবে। কিন্তু আর্জেন্টিনা ম্যাচ খেলতেই চায় না।

তারা চায় পূর্ণ ৩ পয়েন্ট। অন্যদিকে ব্রাজিল তাদের ৩ পয়েন্টের দাবি ছাড়বে কেন?

ওই ম্যাচ না হলেও ব্রাজিল-আর্জেন্টিনা দুই দলই কাতার বিশ্বকাপ নিশ্চিত করেছে। বাছাইপর্বে দুই দলই ছিল অপরাজিত। তাই ম্যাচটি না হলেও কোনো দলের বিশ্বকাপ যাত্রায় তা প্রভাব ফেলবে না। কিন্তু ফিফা তো এত সহজে ছাড় দিতে রাজি নয়। ফিফার মতে, ম্যাচটি না হলে বাছাইপর্ব পূর্ণতা পাবে না। এমতাবস্থায় গতকাল বৃহস্পতিবার ব্রাজিল ফুটবল ফেডারেশনের (সিবিএফ) প্রধান এদনালদো রদ্রিগেজ বলেছেন, ‘ওই ম্যাচের জন্য ব্রাজিলের তিন পয়েন্ট ছাড়া আর কোনো ফল সিবিএফ মানতে রাজি নয়। ‘

অন্যদিকে আর্জেন্টিনাও ৩ পয়েন্ট চেয়ে ফিফার কাছে আপিল করেছে। তাদের বক্তব্য, ব্রাজিলের কর্মকর্তারা মাঠে ঢোকায় ম্যাচ স্থগিত হয়েছে, তাই আর্জেন্টিনাকে পূর্ণ ৩ পয়েন্ট দেওয়া উচিত। সেপ্টেম্বরের ২৩ ও ২৭ তারিখ ফিফার দুটি উইন্ডো ফাঁকা আছে। ব্রাজিল চায় ২৩ সেপ্টেম্বর ম্যাচটি খেলতে। কিন্তু আর্জেন্টিনা তো খেলতে রাজি নয়। এদিকে ফিফা নির্দিষ্ট কোনো তারিখও ঠিক করে দেয়নি। শুধু ভেন্যু হিসেবে ব্রাজিলের কুইমিকা অ্যারেনার কথা উল্লেখ করেছে। এখন দেখার, ফিফা শেষ পর্যন্ত কী সিদ্ধান্ত নেয়।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments