Sunday, May 19, 2024
spot_img
Homeখেলাধুলাব্রাজিলের বিপক্ষে না খেলতে সর্বোচ্চ আদালতে আর্জেন্টিনা

ব্রাজিলের বিপক্ষে না খেলতে সর্বোচ্চ আদালতে আর্জেন্টিনা

গুরুত্বহীন একটা ম্যাচ। না খেললেও কোনো ক্ষতি হয়ে যাবে না ব্রাজিল-আর্জেন্টিনার। কিন্তু বিশ্বকাপ বাছাই পর্বের স্থগিত হওয়ার ওই ম্যাচ নিয়ে নাটকের শেষ নেই। ফুটবলের নিয়ন্তা সংস্থা ফিফার জোরাজুরিতে ব্রাজিল খেলতে রাজি হলেও এখন গড়িমসি করছে আর্জেন্টিনা। এমনকি ম্যাচটি ঠেকাতে ক্রীড়া সালিশি আদালতেও (সিএএস) গিয়েছে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন (এএফএ)। টিওয়াইসি স্পোর্টসের সাংবাদিক গাস্তন এদুল দিয়েছেন এই খবর। এক টুইট বার্তায় এদুল জানান, খেলাধুলার সর্বোচ্চ আদালতের সিদ্ধান্ত না আসা পর্যন্ত ম্যাচটি মাঠে গড়ানোর সম্ভাবনা নেই। 

গত বছরের সেপ্টেম্বরে ব্রাজিলের মাঠে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলতে যায় আর্জেন্টিনা। দলের ৪ খেলোয়াড় কোভিড প্রটোকল ভঙ্গ করায় খেলা শুরু হওয়ার পরপরই সেটি পণ্ড করে দেয় সাও পাওলোর স্বাস্থ্যবিষয়ক সংস্থা (আনভিসা)। 

এরপর বাছাই পর্বের বাকি ম্যাচগুলো ধারাবাহিকভাবে খেলেছে ব্রাজিল-আর্জেন্টিনা। বিশ্বকাপেও জায়গা নিশ্চিত তাদের। কাজেই স্থগিত হওয়ার ম্যাচটির কোনো গুরুত্ব নেই এখন।

কিন্তু বাছাই চক্র সমাপ্তির জন্য ব্রাজিল-আর্জেন্টিনাকে ম্যাচটি খেলতে চাপ দেয় ফিফা। ঠিক হয় সেপ্টেম্বরের শেষ দিকে ব্রাজিলের মাঠেই ম্যাচটি খেলবে আর্জেন্টিনা। ২১ বা ২২শে সেপ্টেম্বর সম্ভাব্য তারিখ ধার্য করা হয়। কিন্তু বিশ্বকাপের আগ মুহূর্তে ম্যাচটি খেলা বিপজ্জনক মনে করছে দুই দল। বিশেষ করে, এই ম্যাচে যদি কেউ চোটে পড়ে কিংবা লাল কার্ড দেখে, তাহলে মূলপর্বে তার জের টানতে হবে তাদের। কাজেই শেষতক ম্যাচটি হলেও দ্বিতীয় সারির দল মাঠে নামানোর সম্ভবনা প্রবল। 

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments