Sunday, June 16, 2024
spot_img
Homeখেলাধুলাব্যাটিং বিপর্যয়, তৃতীয় টেস্টেও হারের পথে পাকিস্তান

ব্যাটিং বিপর্যয়, তৃতীয় টেস্টেও হারের পথে পাকিস্তান

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে পাকিস্তানের ব্যাটিং বিপর্যয় যেন বেশ সাধারণ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। ভেন্যু বদলালেও ব্যাটিং বিপর্যয় কাটছে না পাকিস্তানের। স্বাগতিকদের বিপক্ষে এর আগে দুটি টেস্ট হেরে গেছে শান মাসুদের নেতৃত্বাধীন পাকিস্তান দল। সিডনিতে এবার তৃতীয় টেস্টে শেষ ইনিংসে ব্যাটিং বিপর্যয়ে আছে দলটি।

প্রথম ইনিংসে ২ উইকেটে ১১৬ রানে আজ সিডনিতে তৃতীয় দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। তৃতীয় দিনে পাকিস্তানের বোলারদের সাবলীলভাবেই খেলতে থাকেন স্টিভ স্মিথ ও মারনাস লাবুশেন। ধীরস্থির ব্যাটিংয়ে ১৭৯ বলে ৭৯ রানের জুটি গড়েন স্মিথ ও লাবুশেন। ৭৪তম ওভারের দ্বিতীয় বলে স্মিথকে ফেরান মীর হামজা। ৮৬ বলে ৩ চারে ৩৮ রান করেন স্মিথ। তাতে অস্ট্রেলিয়ার স্কোর দাঁড়ায় ৭৪ ওভারে ৩ উইকেটে ১৮৭ রান।

স্মিথের বিদায়ের ঠিক পরের ওভারেই আউট হয়েছেন লাবুশেন। ৭৫তম ওভারের দ্বিতীয় বলে লাবুশেনকে ফিরিয়েছেন আগা সালমান। তাতে অস্ট্রেলিয়ার স্কোর হয়েছে ৭৪.২ ওভারে ৪ উইকেটে ১৮৭ রান। এর পর ছয় নম্বরে ব্যাটিংয়ে নামেন মিচেল মার্শ। পঞ্চম উইকেটে ট্রাভিস হেডকে নিয়ে সাবধানী ব্যাটিং করছিলেন মার্শ। তবে মার্শ ও হেডের পঞ্চম উইকেটের জুটিটি ছিল ৫৪ বলে ১৮ রানের। ৮৪তম ওভারের দ্বিতীয় বলে হেডকে এলবিডব্লু করেন আমির জামাল।

স্মিথ, লাবুশেন, হেডের দ্রুত বিদায়ে অস্ট্রেলিয়ার স্কোর হয়েছে ৮৩.২ ওভারে ৫ উইকেটে ২০৫ রান। এর পর সাত নম্বরে ব্যাটিংয়ে নামা অ্যালেক্স ক্যারিকে নিয়ে প্রতিরোধ গড়েন মার্শ। ষষ্ঠ উইকেটে ১৩৮ বলে ৮৪ রানের জুটি গড়েন ক্যারি ও মার্শ। এই জুটি গড়ার পথেই টেস্ট ক্যারিয়ারের অষ্টম ফিফটি তুলে নেন মার্শ। ১০৭তম ওভারের দ্বিতীয় বলে ক্যারিকে বোল্ড করে জুটি ভাঙেন সাজিদ খান। ৫৮ বলে ৩ চারে ৩৮ রান করেন অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক ব্যাটার।

ক্যারির আউটের পর অস্ট্রেলিয়ার স্কোর হয়েছে ১০৬.২ ওভারে ৬ উইকেটে ২৮৯ রান। এর পরই তাসের ঘরের মতো ভেঙে পড়ে অস্ট্রেলিয়ার ইনিংস। ১০ রানে শেষ ৪ উইকেট হারিয়ে ২৯৯ রানে অলআউট হন অজিরা। চারটি উইকেটই নিয়েছেন জামাল। অস্ট্রেলিয়ার ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ ৬০ রান করেন লাবুশেন। ১৪৭ বলের ইনিংসে ৬ চার মারেন অস্ট্রেলিয়ার এই ব্যাটার। দ্বিতীয় সর্বোচ্চ ৫৪ রান করেন মার্শ। পাকিস্তানের বোলারদের মধ্যে সর্বোচ্চ ৬ উইকেট নিয়েছেন জামাল।

১৪ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা পাকিস্তান বিপদে পড়ে শুরুতেই। ইনিংসের প্রথম ওভারের শেষ বলে আব্দুল্লাহ শফিককে বোল্ড করেন মিচেল স্টার্ক। ৬ বল খেলেও রানের খাতা খুলতে পারেননি শফিক। এর পর দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে মাসুদের উইকেট তুলে নেন জশ হ্যাজলউড। দ্রুত ২ উইকেট হারিয়ে পাকিস্তানের স্কোর হয়ে যায় ৭ উইকেটে ৬৭ রান। ব্যাটিংয়ে আছেন মোহম্মদ রিজওয়ান ও আমের জামাল।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments