Sunday, June 23, 2024
spot_img
Homeখেলাধুলাব্যাটিং কিভাবে করতে হবে দেখালেন মুশফিক-জয়

ব্যাটিং কিভাবে করতে হবে দেখালেন মুশফিক-জয়

প্রথম দিনের বেশির ভাগ অংশই গিয়েছে বৃষ্টির পেটে। তবে বল হাতে তাসকিন আহমেদ, আবু জায়েদ হারীদের শুরুটা ভালোই ছিল বাংলাদেশের। দ্বিতীয় দিনেও সে ধারা ধরে রেখে ভালো প্রস্তুতি সেরে নিল টাইগাররা। এবার ব্যাট হাতে হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন মুশফিকুর রহিম। পেয়েছেন তরুণ ব্যাটার মাহমুদুল হাসান জয়ও। তবে ব্যর্থ হয়েছেন ওপেনার সাদমান ইসলাম ও অধিনায়ক মুমিনুল হক।
গতকাল তাওরাঙ্গার মাউন্ট মঙ্গানুইয়ে নিউজিল্যান্ড একাদশের সঙ্গে বাংলাদেশের দুই দিনের প্রস্তুতি ম্যাচটি ড্র হয়েছে। ম্যাচের শেষ দিনে বাংলাদেশ ৮ উইকেটে ২৬৯ রান করলে ড্র হয় ম্যাচটি। নিজেদের প্রথম ইনিংসে ৭ উইকেটে ১৪৬ রান করে ইনিংস ঘোষণা দেয় কিউইরা।
নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই ব্রেট র‌্যান্ডেলের শিকার হন সাদমান। দ্বিতীয় উইকেটে দলের হাল ধরেন মাহমুদুল ও নাজমুল হোসেন শান্ত। গড়েন ৫০ রানের জুটি। পরে মুমিনুলের সঙ্গে ৩২ রানের জুটি গড়েন মাহমুদুল। র‌্যান্ডেল ফেরান এই ওপেনারকে। পঞ্চম উইকেটে দলের হাল ধরেন মুশফিক ও লিটন দাস। যোগ করেন ৭৪ রান। এরপর শেষ দিকে আর তেমন কিছু করতে পারেননি কোনো ব্যাটার।
যুব দলের হয়ে নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজ খেলার অভিজ্ঞতা আগেই ছিল মাহমুদুলের। সেবার একটি সেঞ্চুরির সঙ্গে আরও একটি ৯৯ রানের ইনিংস খেলেছিলেন তিনি। সে ধারা ধরে রাখলেন জাতীয় দলের হয়েও। প্রস্তুতি ম্যাচেও রান পেলেন এ ব্যাটার। ১৩১ বলে ১১টি চারের সাহায্যে ৬৬ রান করেন মাহমুদুল। মুশফিকুর রহিমের ব্যাট থেকেও আসে ৬৬ রান। ৯১ বলে ৭টি চার ও ১টি ছক্কায় এ রান করেন তিনি। দারুণ সম্ভাবনা দেখিয়ে ইনিংস লম্বা করতে ব্যর্থ হন লিটন দাস। ৬৮ বলে করেন ৪১ রান। সেট হয়েছিলেন নাজমুল হোসেন শান্ত ও ইয়াসির আলীও। যথাক্রমে ২৭ ও ২১ রানের ইনিংস খেলেন তারা।
আগের দিনের ৫ উইকেটে ৭১ রান নিয়ে এদিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড। ষষ্ঠ উইকেটে ৭৪ রানের জুটি গড়েন জ্যাকব ভুলা ও মা’রা আভি। এদিন অবশ্য বল করেননি আগের দিন দুর্দান্ত বোলিং করা তাসকিন আহমেদ। আবু জায়েদ চৌধুরি ও শরিফুল ইসলামও করেন ২ ওভার করে। মূলত স্পিনারদের বোলিং অনুশীলন করানো হয় এদিন। তাইজুল ইসলাম ভালো করতে পারেননি। মেহেদী হাসান মিরাজ পেয়েছেন দুটি উইকেট। দুই সেট ব্যাটার ভুলা ও আভিকে তুলে নেন তিনি। তবে এর ভুলা ৪৭ ও আভি ৩৩ রানের ইনিংস খেলেন।
মাউন্ট মঙ্গানুইতেই ১ জানুয়ারি প্রথম টেস্টে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।
নিউজিল্যান্ড একাদশ ১ম ইনিংস : ৪৮ ওভারে ১৪৬/৭ (ভুলা ৫৭, আভি ৩৩, ওয়্যাগনার ৫*, প্রিঙ্গল ৪*; তাসকিন ২/২৬, রাহী ৩/৩৬, শরিফুল ০/১১, শহিদুল ০/২৪, তাইজুল ০/৩৪, মিরাজ ২/১৪)।
বাংলাদেশ ১ম ইনিংস : ৭৬.৪ ওভারে ২৬৯/৮ (সাদমান ০, মাহমুদুল ৬৬, শান্ত ২৭, মুমিনুল ৯, মুশফিক ৬৬, লিটন ৪১, ইয়াসির ২১, মিরাজ ২০*, তাসকিন ১০; র‌্যান্ডেল ২/২৭, ক্লার্ক ২/৫৩, প্রিঙ্গল ২/৫৮, জর্জসন ১/৫, বয়লে ১/২)।
ফল : ম্যাচ ড্র।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments