Saturday, March 2, 2024
spot_img
Homeখেলাধুলাবৃষ্টিবিঘ্নিত টেস্টেও সাড়ে তিন দিনে হারল ইংল্যান্ড

বৃষ্টিবিঘ্নিত টেস্টেও সাড়ে তিন দিনে হারল ইংল্যান্ড

দ্বিতীয় ইনিংসে অধিনায়ক জো রুট ও ডেভিড মালানের দুর্দান্ত ব্যাটিংয়ের পরও স্বাগতিক অস্ট্রেলিয়াকে মাত্র ২০ রানের টার্গেট দিতে পেরেছিল ইংল্যান্ড। চতুর্থ দিনে সেই রান অজিরা তুলে নিয়েছে পাঁচ ওভারেই। অ্যালেক্স ক্যারির উইকেট হারালেও অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টে জয় পেতে খুব বেশি বেগ পেতে হয়নি অস্ট্রেলিয়াকে।

শনিবার ২ উইকেটে ২২০ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে ইংল্যান্ড। তবে যেতে পারেনি বেশিদূর, অলআউট হয়ে যায় ২৯৭ রানে। ফলে তাদের লিড দাঁড়ায় মাত্র ১৯ রানের। অস্ট্রেলিয়াও তুলে নেয় সহজ জয়। ৯ উইকেটের জয় দিয়ে যাত্রা শুরু হলো অধিনায়ক প্যাট কামিন্সের। টেস্টের প্রথম দিনের শেষ সেশনে খেলা হয়নি বৃষ্টির কারণে। বৃষ্টিবিঘ্নিত এই টেস্টেও সাড়ে তিন দিনে হেরে গেছে ইংলিশরা।

দ্বিতীয় ইনিংসে ইংলিশদের চারটি উইকেট তোলে নেন অজি স্পিনার নাথান লায়ন। এছাড়া প্যাট কামিন্স ও ক্যামেরন গ্রিন নেন ২টি করে উইকেট। মিচেল স্টার্ক ও জস হ্যাজলেউড নেন একটি করে উইকেট।

ইংল্যান্ড প্রথম ইনিংসে অলআউট হয়েছিল ১৪৭ রানে। অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে করে ৪২৫ রান। প্রথম ইনিংসে ১৫২ রানের ইনিংস খেলা ট্রাভিস হেড ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন। এই জয়ের ফলে পাঁচ ম্যাচের অ্যাশেজ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments