Friday, December 3, 2021
spot_img
Homeআন্তর্জাতিকবিয়ে নিয়ে মালালা তখন যা বলেছিলেন, এখন যা বলছেন...

বিয়ে নিয়ে মালালা তখন যা বলেছিলেন, এখন যা বলছেন…

শান্তিতে নোবেলজয়ী মালালা ইউসুফজাই বলেছেন, তিনি কখনোই বিয়ের বিরুদ্ধে ছিলেন না তবে বিয়ে নিয়ে তার কিছু উদ্বেগ ছিল, যেগুলোর মধ্যে রয়েছে “ক্ষমতার ভারসাম্যহীনতা”। তিনি “সৌভাগ্যবান” যে তিনি এমন একজন ব্যক্তিকে পেয়েছেন যিনি তার মূল্যবোধ বুঝতে পেরেছেন।

সম্প্রতি পাকিস্তানি ক্রিকেট বোর্ডের সদস্য আসের মালিকের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন ২৪ বছর বয়সী মালালা। তিনি ৯ নভেম্বর বৃটেনের বার্মিংহামে পরিবারের উপস্থিতিতে বিয়ে করেন।

যদিও এর আগে চলতি বছরের জুলাই মাসে বিখ্যাত ভোগ ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, “আমি এখনও বুঝতে পারি না যে কেন মানুষকে বিয়ে করতে হয়! জীবনে কাউকে পেতে হলে বিয়ের কাগজপত্রে স্বাক্ষর করতে হবে কেন? কেন এটি কেবল একটি ‘পার্টনারশিপ’ হতে পারে না?”

তাই স্বাভাবিকভাবেই বিয়ের পর নিজ অবস্থান থেকে ১৮০ ডিগ্রি ঘুরে যাওয়ায় সমালোচকদের তীরে দারুণভাবে বিদ্ধ হন শান্তিতে নোবেলজয়ী মালালা।

তবে ইন্ডিপেন্ডেন্ট জানিয়েছে, রোববার বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে মালালা দাবি করেন যে, তিনি কখনোই বিয়ের বিরুদ্ধে ছিলেন না। তবে কিছু উদ্বেগ ছিল তার। তিনি জানান, ‘পুরো বিশ্বজুড়ে বাল্যবিবাহ এবং জোরপূর্বক বিবাহের বিভিন্ন ঘটনা তিনি দেখেছেন।তাই বিয়ে নিয়ে তার মধ্যে অনেক ধরনের চিন্তা ছিল।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments